গর্ভকালীন পেটের ফাটা দাগ দূর করার উপায় কি

 মায়ের জাত আমরা মেয়েরা। তো এই মা হতে গেলে আমাদের গর্ভকালীন কিসের সমস্যা দেখা দেয় যার মধ্যে,গর্ভকালীন পেটের ফাটা দাগ দূর করার উপায় অনেকে জানতে চাই ।তো আজ আমরা জানাবো গর্ভকালীন পেটের ফাটা দাগ দূর করার উপায়।তাহলে দেরী না করে আলোচনা শুরু করে দেই গর্ভকালীন পেটের ফাটা দাগ দূর করার উপায়।

গর্ভকালীন পেটের ফাটা দাগ দূর করার উপায়
গর্ভকালীন আমাদের পেটে কিছু সাদা লম্বা দাগ দেখা দেয়। এই দাগগুলো গর্ভকালীন এ পেট ফেটে যাওয়া দাগ, এই দাগ দূর করতে আমাদের কি কি করতে হবে।কি ক্রিম বা ঘরোয়া উপায়ে আমরা মুছে ফেলতে পারি,আমাদের শরীর থেকে দাগটা উধাও করে ফেলতে পারি। তা নিয়ে আজকে আমাদের পোস্টটি, যদি আপনি আপনার শরীর থেকে দাগটি দূর করতে চান তাহলে, আপনার পোস্টটি মনোযোগ
সহকারে পড়ুন।

ভূমিকা

একজন মেয়ের কাছে তার সবচাইতে বড় ভূমিকা হচ্ছে মা হওয়া মা হওয়ার ইচ্ছা বা মা হওয়ার ভূমিকার অনেকেরই ইচ্ছা বা আসা থাকে, একটি মেয়ে যখন গর্ভবতী হয় তখন থেকে সে মা আর মার ভূমিকা সে পালন করতে থাকে, আর ঠিক সেই সময় থেকে একজন স্বামী বাবা আর সে বাবার ভূমিকায় সে বাচ্চা পৃথিবীতে না আসা পর্যন্ত তার দায়িত্ব কর্তব্য পালন করতে থাকে। একজন মাকে যখন ওটিতে নেয়া হয় সিজারের জন্য তখন সে মা কিন্তু মৃত্যুর দুয়ারের কাছাকাছি যায় কিন্তু সে যখন তার সন্তানের মুখ দেখে তখন তার সব কষ্ট ভুলে যায় আর এটাই হচ্ছে মাতৃকালীন বা মায়ের ভূমিকা ।

গর্ভকালীন পেটের ফাটা দাগ দূর করার উপায়

বাচ্চা জন্মানোর পূর্বে পেটে যে ফাটার দাগ থাকে সেই ফাটা দাগ কিভাবে আমরা দূর করব সেটা আপনি আপনাদের জানাবো, কি ভাবে গর্ভকালীন সময়ে পেটের ফাটা দাগ দূর করার উপায়, গর্ভকালীন সময়ে পেটে ফাটা দাগ দূর করার উপায় আমরা হয়তো অনেকে জানিনা, সন্তান জন্মবার পূর্বে যে সমস্যা আমাদের হয় সে সমস্যা হচ্ছে পেটেরফাটা দাগ তল পেটের ওপরে সাদা বা কাল সেরকমের এক ধরনের দাগ হল পেট ফাটার দাগ, এই পেট ফাটার দাগ অনেকের আবার বাচ্চা হওয়ার পরপরই চলে যায় আবার অনেকের অনেক কিছুতে যায় না
 তবে এ অবস্থায় একটু সচেতন হলে আমাদের এই সমস্যার সম্মুখীন হতে হবে না, গর্ভকালীন সময়ে একজন মা তার গর্ভের সন্তানসহ দুই লিটার পানি বহন করে থাকে আর এই পানি সন্তান প্রায় 40 সপ্তাহ ধরে বহন করে সন্তানের সাথে সাথে তার পেটো বড় হয় এবং টান হয়ে যায়। আর এই টান হওয়ার ফলে পেটে দাগের সৃষ্টি করে এই দাঁত প্রথমত লালচে ভাব দেখা দেয় পরে আসতে করে কাল হয়ে যায়, তাহলে চলুন জেনে নিই গর্ভকালীন সময়ে পেটের ফাটা দাগ দূর করার উপায়

 গর্ভকালীন সময়ের দাগ দূর করতে আপনি কি করবেন, গর্ভকালীন সময় তালিকাযুক্ত খাবার হচ্ছে মাছ, মাংস, শাক, সবজি ইত্যাদি নানা রকম শস্যদানা। এসবের মধ্যে রয়েছে ভিটামিন সি ই যুক্ত খাবার গাজর বা ব্রোকলি চিনি ছাড়াই চা খেলে কিছুটা দাগ কমতে পারে, আবার প্রচুর পরিমাণে পানি পান করতে পারেন, একটু হাঁটা চালাও করতে পারেন কারণ হাঁটাচলা করার কারণেও কিছুটা দাগ দূর হতে পারে, বেশি বেশি হাঁটা চলার কারণে রক্তের চাপ বেড়ে যেতে পারে আর এইভাবে আমরা গর্ভকালীন সময়ে পেটের ফাটা দাগ দূর করার উপায় খুঁজে পাব।

মাতৃত্বের দাগ দূর করার ক্রিম

মাতৃকালীন সময়ে দাগ দূর করার ক্রিম, আপনারা সবাই কেমন আছেন আশা করি আপনারা ভালো আছেন আজকের এই আর্টিকেলে আমি আপনাদের জানাবো যে মাতৃত্তের দাগ দূর করার ক্রিম সম্পর্কে, সন্তান হওয়ার পূর্বে বা বেশি মোটা হয়ে যাওয়ার কারণে যাদের তলপেটে ফাটার কালচে দাগ দেখা যায় সেসব সেসব দাগ মুক্ত করার লোশন বা ক্রিম নিয়ে কথা বলব, মাত্রই জনিত কারণে যে ফাটার দাগ হয় সে ফাটা দাগে এটা উপযোগী Essential oil অন্যরকম কার্যকর সমাধান, এটি ব্যবহার করে দুই থেকে তিনদিন পরের সমাধান কিছুটা খুঁজে পাবেন, এটাই হচ্ছে মাতৃত্বের দাগ দূর করার ক্রিম।

মহিলাদের পেট ফাটা দাগ দূর করার ক্রিমের নাম

মহিলাদের প্রেগনেন্সি অবস্থায় পেট অনেক বড় হয়ে যাওয়ার কারণে পেটে টান ধরে আর এই টান থেকে পেট ভাটা হওয়া শুরু করে , কিন্তু যেসব মহিলাদের বাচ্চা হওয়ার পরও এই দাগ থেকে যায় সেসব তার সহজে মেশেনা, আবার মার্কেটের অন্যরকম প্রোডাক্টসও আছে যা ব্যবহার করলে তা ধীরে ধীরে কাজ শুরু করে মহিলাদের পেট ফাটা দাগ দূর করার ক্রিমের নাম হচ্ছে,OA maslinico LD , betnovate, cream ইত্যাদি মার্কেট এরকম আরো প্রোডাক্টস রয়েছে।

 তবে আপনারা এটি ঘরোয়াভাবে ও মিশার তে সাহায্য করবে এমন ওষুধ নিজেরাই তৈরি করতে পারেন, লেবু, চিনি, অলিভ অয়েল তেল ,হলুদ, ইত্যাদি একসঙ্গে মিশিয়ে ফাটা স্থানে লাগিয়ে দিন এরপর কিছুক্ষণ অপেক্ষা করে যখন শুকিয়ে যাবে তখন উষ্ণ গরম পানি দিয়ে ধুয়ে ফেলো এভাবে একমাস ব্যবহার করে দেখুন কাজ করবে, আর এভাবে মহিলাদের পেট ফাটা দাগ দূর করা যাওয়া বা এই ক্রিম ব্যবহার করলেও দূর করা যায়।

মাতৃত্ব জনিত দাগ দূর করার লোশন

মাতৃত্বকালীন সময়ে পেট ফাটা এটি স্বাভাবিক কথা, এ পৃথিবীতে যতগুলো মহিলা মাতৃত্বের স্বাদ গ্রহণ করেছেন তাদের সবারই পেটে এরকম ফাটা দাগও রয়েছে, শুধু মাতৃত্বকালীনভাবে পেট ফাটা নয় অতিরিক্ত মোটার কারণেও পেট ফাটা দেখা দিতে পারে। মহিলাদের গর্ভকালীন সময় পেটের চাপের কারণে চামড়ার টান হয়ে ফেটে যায় এবং বাচ্চা হওয়ার পর তা থেকে যায়। সন্তান জন্মানোর পরে অনেক মায়ের পেটে লম্বা লম্বা দাগ পড়ে যায় আর এই দাগের সৌন্দর্যের ব্যাঘাত ঘটায়, সময় যদি একটু সচেতন ভাবে চলাচল করে তাহলে এইসব দাগ সহজে মুছে যেতে পারে
 একজন মা তার সন্তান সহ দুই লিটার পানি ৪০ সপ্তাহ ধরে রাখার কারণে সন্তানের সাথে সাথে পেটো বড় হয়ে যায় আর পেট বড় হওয়ার সাথে সাথে পেটের নিচের স্থানগুলো টান হয়ে ফেটে যায় আরে ফাটা স্থানটি দূর করতে হলে আমাদের প্রতিদিন অলিভ অয়েল তেল অথবা market অন্যান্য প্রোডাক্টস ব্যবহার করতে হবে যে যেমন প্রোডাক্টস ব্যবহার করতে পারেন, গর্ভকালীন দাগ দূর করতে বাই দাগ না হওয়ার থেকে রক্ষা পেতে আমাদের তালিকাভুক্ত খাবার খেতে হবে খাবার তারিখে যেন শাকসবজি, মাছ, মাংস, দুধ, ডিম ,শস্য দানা যুক্ত যেমন ব্রোকলি গাজর ভিটামিন সি এর যুক্ত খাবার খেতে হবে । এবং স্বাভাবিকভাবে হাঁটা চলার মাধ্যমে পেটের ফাটা দাগ দূর করা যায়।

শেষ কথা

বন্ধুরা আমরা জানলাম যে মাতৃকালীন সময়ে পেটের ফাটা দাগ দূর কিভাবে করতে হয় এবং পেটের ফাটা দাগ দূর করানো লোশন ইত্যাদি আপনারা যদি মাতৃকালীন সময়ে পেট ফাটা দাগ দূর করার উপায় সম্পর্কে জানতে চান তাহলে আমাদের এই আইটেমটি অবশ্যই দেখে নেবেন এবং আমাদের এই ফার্স্ট গ্লোবার আইটিতে ঘুরে আসবেন তাহলে দেখবেন আপনার সব সমস্যার সমাধান হয়ে গেছে আপনারা অবশ্যই বেশি বেশি করে আমাদের এই ফাস্ট গ্লোবার আইডিটি দেখে নেবেন এবং সব সমস্যার সমাধান খুঁজে পাবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url
#
#
#