শীতকালে ত্বকের যত্নে ঘরোয়া উপায় - শীতে ত্বকের যত্নে মধু

হ্যালো প্রিয় পাঠক গণ আজকে আমরা জানবো শীতকালে ত্বকের যত্নে ঘরোয়া উপায়। এই শীতে তো অনেক সুস্থ হয়ে যায় আর আমরা অনেকেই শীতকালে ত্বকের যত্নে ঘরোয়া উপায় তা বেশি খুঁজি। তাহলে চলুন আজ আমরা জেনে আসি শীতকালে ত্বকের যত্নে ঘরোয়া উপায়।
শীতকালে ত্বকের যত্নে ঘরোয়া উপায়
প্রিয় বন্ধুরা শীতকালে আমাদের অনেক শুষ্ক হয়ে যায় এবং শীতকালে আলাদাভাবে ত্বকের যত্ন নিতে হয়। এক্সট্রা একটা যত্ন নিতে হয়। তো আমরা অনেকেই এই সময় ঘরোয়া বা অনেক ক্রিম ব্যবহার করে থাকি। কিন্তু আমার অনেকে জানিনা কোন ক্রিম গুলো ভালো এবং খারাপ। কিন্তু আজকের পোষ্টের মাধ্যমে আপনাদেরকে অনেক তথ্য জানানো হবে তাহলে চলুন শুরু করা যাক।

পোস্ট সূচিপত্র: শীতকালে ত্বকের যত্নে ঘরোয়া উপায় - শীতে ত্বকের যত্নে মধু

  • ভূমিকা
  • শীতকালে ত্বকের জন্য অলিভ অয়েল
  • শীতকালে ত্বকের যত্নে ঘরোয়া উপায়
  • শীতে ত্বকের যত্নে ক্রিম
  • শীতে ত্বকের যত্নে মধু
  • শেষ কথা

ভূমিকা

হ্যালো বন্ধুরা আজকের বিষয়টা কি সেটা তো আপনারা জেনে গিয়েছেন। কিন্তু আবার বলছি আজকে আমাদের বিষয়টি হচ্ছে শীতকালে ত্বকের যত্ন নিয়ে ।শীতকালে অনেক শুষ্ক ও খারাপ হতে লাগে‌। তো শীতকালে ত্বকের একটু আলাদাই যত্ন দিতে হয় ।যত্ন নিতে গেলে অনেক কিছু জানতে হয় ।অনেকেই আছে যারা ঘরোয়া উপায় নিজের ত্বকের যত্ন নিতে চান। আজকের এই পোষ্টের মাধ্যমে আপনাদেরকে ঘরোয়া উপায় ত্বকে যত্ন ।
এছাড়া শীতকালে কি কি ক্রিম তাকে ব্যবহার করা প্রয়োজন ।সবকিছু জানানো হবে এই পোস্টে ।তাহলে, চলুন আমরা দেখে আসি পুরো পোস্ট। আপনার যদি পুরো পোস্টটি মনোযোগ সহকারে না পড়েন তাহলে হয়তো বুঝতে পারবেন না।

শীতকালে ত্বকের জন্য অলিভ অয়েল

আসসালামু আলাইকুম প্রিয় বন্ধুরা আজকে আমাদের আলোচনার বিষয়টি হতে যাচ্ছে,শীতকালে ত্বকের জন্য অলিভ অয়েল। শীতকালে ত্বকের জন্য কি কি অলিভ অয়েল প্রয়োজন তা আমাদের অনেকের জানা। নেই তাহলে চলুন আজ আমরা জেনে আসি। শীতকালে ত্বকের জন্য কোন কোন অলিভ অয়েল ভালো। অলিভ অয়েল এর জন্য উপকারী একটি উপাদান এবং এটি খুব পুরনো একটি উপাদান। 

অলিভ অয়েল অক্সিডেন্ট ও এসেনশিয়াল ফ্যাটি এসিড রয়েছে। যা তোকে ব্যবহার করলে ত্বক নরম ও কোমল হয়ে যায়। এছাড়াও বেশ কিছু ব্যবহার রয়েছে ।যেমন: ত্বক উজ্জ্বল ,মেকাপ রিমুভার, ইনগ্রোন হেয়ার রিমুভার,স্ট্রেচ র্মাক দূর করতে।

শীতকালে ত্বকের যত্নে ঘরোয়া উপায়

আসসালামু আলাইকুম প্রিয় বন্ধুরা, আজ আমরা জানবো শীতকালে ত্বকের যত্নে ঘরোয়া উপায়। অনেকে শীতকালে ঘরোয়া উপায় ত্বকের যত্ন করতে চান। তাই আজ আমরা নিয়ে এসেছি শীতকালের ত্বকের যত্নে ঘরোয়া উপায়। শীতকালের তৈলাক্ত ত্বকের জন্য শশা অনেক উপকারী। তৈলাক্ত ত্বকে শশার রসের সাথে মুলদানি মাটি, চন্দনের গুড়া দিয়ে ভালো ভাবে তিনটি উপাদান মিশিয়ে একটি পেস্ট তৈরি করে । ত্বকে ব্যবহার করুন দেখবেন ত্বকের তৈলাক্ত ভাব দূর হয়ে যাচ্ছে। 

২টেবিল চামচ পাকা পেঁপে নিয়ে একটা পেস্ট তৈরি করুন।দিনে ২বার এটি ব্যবহার করুন,এক সপ্তাহ এইভাবে পেঁপের পেস্ট তৈরি করে। নিয়মিত মুখে ব্যবহার করলে রোদে পোড়া দাগ দূর হয়ে যাবে। এছাড়াও শীতকালে কলা ও মধু একসঙ্গে মিশিয়ে পেস্ট বানিয়ে কিছুক্ষণ মুখে রেখে দিয়ে কুসুম পানি দিয়ে ধুয়ে নিলে ত্বকের অজিলতের বৃদ্ধি পায়। একই রকম উপায়ে আপনি যদি। টমেটো মধু মুখে ব্যবহার করেন দেখবেন ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাচ্ছে। 

এছাড়াও টক দই ও গোলাপজল এর সঙ্গে মিশে বিশ মিনিটের মতো ত্বকের লাগিয়ে রেখে পানিতে ধুয়ে ফেললে ত্বকের অনেক উপকার হয়ে থাকে। এছাড়াও গাজরের পেস্ট ও নারিকেল এর তেল ত্বকের উজ্জ্বলতার জন্য বেশি উপকারী।

শীতে ত্বকের যত্নে ক্রিম

আসসালামু আলাইকুম প্রিয় বন্ধুরা, আজ আমরা জানবো শীতে ত্বকের যত্নে ক্রিম। এই শীতের তখন অনেক শুষ্ক, খসখসে হয়ে যায়। অনেকে আবার রয়েছেন যারা ঠিকমতো তাদের যত্ন নিতে পারেন না। তো তাদের ক্ষেত্রে এবং সবার ক্ষেত্রেই একটা ক্রিম রয়েছে যা খুবই উপকারী। বায়োটিক বায়ো হুইট র্জাম ফার্মিং ফেস অ্যান্ড বডি ক্রিম। এই শীতে যারা ত্বক নিয়ে অনেক চিন্তা ভাবনা করে তারা বায়োটিকের এই ক্রিম সম্পর্কে জেনে থাকতে পারেন। 

এই ক্রিম বলতে গেলে সত্যিই অনেক সুন্দর। আপনাকে খেয়াল রাখতে হবে যে, শীতকালে আপনার ক্রিম এ বাটার শিয়ির রয়েছে। এছাড়াও অর্গানিক অয়েল ও গ্লিসারিন ত্বকের জন্য অনেক উপকারে হয়ে থাকে মূলত শীতকালে। তাহলে বন্ধুরা আজ আমরা জেনে গেলাম,শীতে ত্বকের যত্নে ক্রিম।

শীতে ত্বকের যত্নে মধু

আসসালামু আলাইকুম প্রিয় বন্ধুরা,আজকে আমরা জানবো,এবার আমরা জানবো শীতের ত্বকের যত্নে মধু। এ শীতে ত্বকের যত্নের জন্য মধু বেশ উপকার। কিন্তু তৈলাক্ত ত্বকে মধু ব্যবহার করে না করাই ভালো। মধু ত্বক মৃসণ উজ্জ্বল করে তোলে। কিন্তু দেহে মধু ব্যবহার করার জন্য মধু দেহের কোন ক্ষতি করে থাকে না। মধু ও লেবুর রস এর সঙ্গে মিশে আপনার মুখে ২০ মিনিট লাগিয়ে রেখে হালকা কুসুম পানিতে ধুয়ে ফেলুন। দেখবেন অনেক উপকার পেয়েছেন ।
এছাড়া মধু ও পেঁপে দিয়ে যে পেস্ট তৈরি করা যায়। তা ১০ থেকে ১৫ মিনিট আপনার মুখে লাগিয়ে রেখে। সাধারণ পানিতে মুখ ধুয়ে ফেলুন দেখবেন আপনার ত্বকের উজ্জলতা বৃদ্ধি পাচ্ছে।। এছাড়াও মধু ও টক দই, মধু ও চিনির স্ক্রাব, মধু ও মিল্ক, মধু ও কলার প্যাক, মধু, হলুদ গুড়ো, ও গোলাপজলের পেস্ট এগুলো ত্বকের জন্য বেশি উপকারী। তো প্রিয় বন্ধুরা, এগুলোর মধ্যে অনেকগুলো আমাদের ওপরে কনটেন্ট এ লেখা আছে। তো বন্ধুরা ,আজ আমরা খুব সহজ উপায়ে জেনে গেলাম শীতে ত্বকের যত্নে মধু।

শেষ কথা

আসসালামুয়ালাইকুম প্রিয় বন্ধুরা, আজ আমরা জানলাম শীতকালে ত্বকের যত্ন করার জন্য বিভিন্ন টিপস ও ক্রিমের নাম। এছাড়া মধু দিয়ে কিভাবে যত্ন করা যায় সেটাও আজ আমরা জানলাম এই আর্টিকেলের মাধ্যমে। তো বন্ধুরা এরকম তথ্যমূলক আপডেট পেতে আমাদের ফাস্ট ওয়েবসাইটের মাঝেমধ্যে ভিজিট করুন। এবং শেয়ারের মাধ্যমে অন্যকে দেখার সুযোগ করে দিন ।ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এবং আমাদের পাশেই থাকবেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url
#
#
#