লেবু খাওয়ার উপকারিতা ও অপকারিতা - লেবুর বৈশিষ্ট্য

লেবু আমরা সবাই চিনিলেবু খাওয়ার উপকারিতা ও অপকারিতা রয়েছে লেবু একটি বিশেষ ফল। আমরা জানিনা এবার আমরা জেনে নেব যে লেবু খাওয়ার উপকারিতা ও অপকারিতা, লেবু খেলে কি হবে বা না খেলে কি হবে এর সম্পর্কে পুরোপুরি জানতে আমাদের সাথে নিচে আসুন।
লেবু খাওয়ার উপকারিতা ও অপকারিতা - লেবুর বৈশিষ্ট্য
আমাদের সবারই লেবুর প্রতি অনেকটা গুরুত্ব থাকা দরকার।  আপনারা সহজে জেনে নিতে পারবেন লেবু খাওয়ার ভালো-মন্দ এবং কি লেবু খাওয়ার উপকারিতা ও অপকারিতা তো চলুন আমরা জেনে নেই এ লেবু খাওয়ার উপকারিতা ও অপকারিতা সম্পর্কে পুরোপুরি ।

ভূমিকা

লেবু আমাদের অনেক উপকারিতা করে যেমন আমাদের কোন অসুবিধা হলে বা অপারেশন করে সে অপারেশনের পর আমাদের অনেক ওষুধ পাতি খেতে হয়। আমরা এ পর্যন্ত জেনে এসেছি আমরা কিন্তু জানি না যে লেবু আমরা খাই কিন্তু লেবুর বৈশিষ্ট্যটা কি লেবু কি কোন কারণ ছাড়াই খাওয়া দরকার না।লেবু খাওয়ার উপকারিতা। লেবুতে প্রায় আমরা সকলে খেয়ে থাকি কিন্তু আমরা হয়তো জানি না যে লেবু খাওয়ার উপকারিতা আসলে কি।এবার আমরা জেনে যাব যে লেবু খাওয়ার উপকারিতা কি এটা আমাদের শরীরের উপর কি প্রভাব ফেলে।

লেবু খাওয়ার উপকারিতা

লেবু খেতে টক হয় তার কারণেও আমরা লেবু খেতে পছন্দ করি। লেবু আমাদের অনেক উপকারিতা করে যেমন আমাদের কোন অসুবিধা হলে বা অপারেশন করে সে অপারেশনের পর আমাদের অনেক ওষুধ পাতি খেতে হয়। শুধু যেখানে কেটেছে সেখানকার ঘা উঠানোর জন্য।আমরা প্রত্যেকে ঔষধ খেয়ে থাকি ।আমাদের লেবু কিন্তু টক জাতীয় একটি ফল এটা আমাদের এ কাটা ঘা গুলো শুকাতে সাহায্য করে আমরা প্রায় নিয়মিত লেবু খেলে আমাদের এ কাটা ঘা গুলোসুখে যাবে।
আমাদের গায়ে কিন্তু অনেক খারাপ আচারি ও বের হয় যেমন ভোট ২০ ফুট দাউদ বা যেকোনো প্রকারের ঘা হোক না কেন আমাদের কাজে কিন্তু শুধু লেবু দরকার কেননা এসব গা প্রচারে হলে আমাদের লেবু কাজে আসে এসব গা পাচার  শুকাতে সাহায্য করে সেজন্য আমরা এই লেবু দিনে নিয়মিত খাব তাহলে আপনারা দেখবেন যে আপনাদের সমস্যা সমাধান হয়ে গেছে।

লেবুর বৈশিষ্ট্য

তো লেবু টক জাতীয় ফল এটা আমরা সবাই জানি কেননা এ লেবু আমরা খেয়ে থাকি এর উপকারিতা কি কি সেটা আমরা এ পর্যন্ত জেনে এসেছি আমরা কিন্তু জানি না যে লেবু আমরা খাই কিন্তু লেবুর বৈশিষ্ট্যটা কি লেবু কি কোন কারণ ছাড়াই খাওয়া দরকার না সব জিনিসেরই একটা কারণ থাকে আর লেবুর ও ঠিক তেমনি লেবুর বৈশিষ্ট্য রয়েছে আমরা কি লেবুর বৈশিষ্ট্য সম্পর্কে জানি হয়তো কেউ আমরা জানিনা যে লেবুর বৈশিষ্ট্য সম্পর্কে কিন্তু আমরা সবকিছু জেনে যাব যে এ লেবুর বৈশিষ্ট্যটা কি আমরা খেলে এটা কি উপকারে দিবে।

এবং কি এর বৈশিষ্ট্য গুলো আমরা খুব ভালো করে জেনে যাব বা চিনে যাবো তো চলুন আমরা দেরি না করে জেনে নি ই যে লেবুর বৈশিষ্ট্য লেবুর বৈশিষ্ট্য কি বালের উপর বৈশিষ্ট্য বলতে কি বুঝায় তাহলে আবার বৈশিষ্ট্যটা হচ্ছে এমন একটা জিনিস যে আমাদের ওজন কমাতে পারে।লেবু আমাদের শক্তি যোগায় এবং আমাদের সোহেলকে করে তোলে একদম শক্তিশালী। তো আপনারা নিয়মিত লেবু খাবেন তাহলে যেতে পারবেন এর ফলাফল ।

লেবু আমাদের প্রেসার কমাতে সাহায্য করেএটা আমাদের অনেক উপকার হয়। কেননা প্রেসার বেশি হয়ে গেলে সেটি হয়েছে হাই প্রেসার। আর মানুষ এর হাই প্রেসার হয়ে গেলে মানুষ মারা যায় তো আমরা লেবু খেয়ে হাই প্রেসার কমাতে পারি হাই প্রেসার বা অন্য ধরনের সমস্যার করলে অবশ্যই যাবো খেতে ভুলবেন না।

লেবু কিভাবে আমাদের ত্বক ফর্সা করে

আমরা লেবু সম্পর্কে অনেক কিছু জানি এবং অনেক পুষ্টিকর সেটা আমরা জানি কিন্তু আমরা জানি না যে লেবু কিভাবে আমাদের ত্বক ফর্সা করে এটা কিন্তু আমরা কেউ জানিনা আপনারা শুনলে হয়তো ভাববেন যে লেবু দিয়ে আবার আমাদের তকো ফর্সা করা যায় হ্যাঁ যায় লেবু দিয়ে আমাদের তো ফর্সা করা যায় এবং আমাদের ত্বক হয়ে উঠবে ব্রণ ছাড়া দাগ মুক্ত এবং অনেক নরম কোমল 6 শতক তো আমরা আমাদের ত্বককে কিভাবে দাগ মুক্ত ব্রণ ছাড়া এবং নরম-কমল ত্বক টক বানিয়ে তুলব তো চলুন আমরা এবার জেনে নেব যে আমাদের তর কিভাবে ফর্সা হয়ে উঠবে ।

আমাদের পাছা হতে পারে- আমরা ত্বক ফর্সা করার জন্য একটি লেবু নিয়ে নিব তারপরে লেবুর খোসা সাজিয়ে নেব নেওয়ার পরে লেবুর রস চিপে একটি বাটিতে নিয়ে নিব পরিমাণ মতো নারিকেল তেল নিয়ে নেব তারপর আমরা যেটা নিতে চলেছি সেটা হচ্ছে আমরা নিয়ে নেব ফ্রেন্ড লাভলী চুনাও তার সঙ্গে নিয়ে নিব ফেসওয়াশ সব এক জায়গায় আমরা মিক্সচার করে নিব না পরে এটি এক থেকে দেড় ঘন্টা ফ্রিজে রেখে দিব এর থেকে দেড় ঘন্টা পরে আমরা এদিকে বের করে পাঁচ থেকে ছয় মিনিট বাইরে রেখে দিব ৫ থেকে ৬ মিনিট হয়ে গেলে আমরা এটিকে আমরা ভালো হবে লাগে নিব।

লাগানোর পর দশ থেকে বিশ মিনিট আমাদের ত্বকে রেখে দেবো 10 থেকে 20 মিনিট হয়ে গেলে আমরা আমাদের তর ভালোভাবে ধুয়ে নেব সেটা ফ্রেশ যেই হোক বা সাবান দিয়ে দুই থেকে তিন দিন আমরা এভাবে এ লেবুর ব্যবহারটি করে যাব তারপরে আমাদের ত্বক নিজে নিজে অনেক ফর্সা ব্রণ ছাড়া দাগ মুক্ত নরম কোমল এবং সৌন্দর্য হয়ে উঠবে আমাদের ত্বক যাতে তাকে সমস্যা বা ব্রণ কালো দাগ বের হয়ে আছে তারা কিন্তু আমাদের এই লেবুর ব্যবহার কি করতে কিছু তো বলবেন না

লেবুর অপকারিতা

আপনারা কি জানেন যে লেবুর অপকারিতা বলতে কি বুঝায় লেবুর উপকারিতা হচ্ছে এমন একটি জিনিস যে লেবুর ক্ষতির দিক যে আমাদের লেবু খেলে কি কি ক্ষতি হতে পারে বা লেবু আমাদের শরীরের মধ্যে কোথাও দিলে কি কি ক্ষতি হতে পারে হয়তো আমরা জানি না যে লেবুর উপকারিতা টা কি কিন্তু আমরা এই লেবুর অপকারিতা মানে লেবু খারাপ এগুলো ভেসে বের করবো এ কারণে যেমন উপকারিতার রয়েছে তেমন লেবুর অবগায় দেওয়া রয়েছে লেবু যেমন আমাদের শরীরের ভালো কথা জানে ঠিক তেমনি লেবু আমাদের শরীরের ক্ষতি করতে ও জানে।

শুধু তাই নয় লেবুর কারণে কিন্তু আমাদের শরীরের নানা জায়গায় পাস নষ্ট হয়ে যায় লেবু বেশি খাওয়া ভালো নয় তাহলে আমাদের কিডনির সমস্যা হতে পারে আমাদের কিডনি শীত ধরে নষ্ট হয়ে যেতে পারে এবং কি আমাদের অতিরিক্ত লেবু খেলে আস্তে আস্তে আমাদেরকে ক্যান্সারের দিকে ট্রেনে এলেবু, লেবু কিন্তু আমাদের স্বাস্থ্যের পক্ষে অতটা ভালো না যা তোরা আপনারা ভাবছেন আবার এই লেবু খাওয়ার ধরনটা জানলে লেবু কিন্তু উপকারিতা ও রয়েছে। কিন্তু লেবু আমাদের ক্ষতিও করে ।লেবুর অপকারিতা কিন্তু আমাদের পক্ষে অনেক ক্ষতি করে একটি দিক ।

লেবু দিয়ে চুল বড় করার নিয়ম

আমাদের যেমন লেবু দিয়ে অনেক পুষ্টি মিলে শরীর পুষ্টি হয় এবং কি আমাদের শরীরের স্বাস্থ্যের জন্য উপকার করে এলে গুটি কিন্তু আমাদের অনেক সমস্যা সমাধান করে কিন্তু আপনারা কি জানেন লেবুর কিন্তু আরও একটি বিশেষ গুণ রয়েছে তা হলো লেবু দিয়ে চুল বড় করার নিয়ম হ্যাঁ এটাই সত্য লেবু দিয়ে কিন্তু আমাদের চুলও বড় হয় লেবু যেমন আমাদের শরীরের পক্ষে ভালো করে এবং লেবু কিন্তু আমাদের চুল ও বড় করতে সাহায্য করে আমাদের চুল একদম লম্বা করে দেবে এ লেবুর পেশির গুন তো চলুন আমরা জেনে নেই।

যে লেবু আমাদের চুল পড়া কম করে চুলকে লম্বা করে তুলবে কি রকম করে নেব ভালোভাবে খোসাম মুক্ত লেবু তারপরে আমরা ক্লাব বের করে লেবুর রস তৈরি করে নেব লেবুর রস তৈরি করার পরে আমরা নিয়ে নেব প্যারাসু তেল নিয়ে নেব কিছু বাটা লবঙ্গ সবকিছু নিয়ে নেয়ার পর আমরা সব ভালো করে মিক্সচার করে নেব না আর পরে আমরা সেটি ভালো করে চলে লাগিয়ে নিব চুলে লাগানো হয়ে গেলে ১৬ থেকে ১৭ মিনিট আমরা তুলে দিয়ে রাখবো।
তারপরে চুলের শ্যাম্পু করে ভালোভাবে ধুয়ে ফেলবো এক সপ্তাহের মধ্যে আমাদের চুল হয়ে উঠবে ঘন কালো চুল কি এবং অনেক লম্বালেবু দিয়ে চুল বড় করার নিয়ম টিনেজা আপনাদের ভালো লেগেছে তো ঠিক যেরকম করে বলেছি সেভাবে আপনারা চলে এলে লেবু ব্যবহার করবেন তাহলে আপনাদের চুল একদম এক সপ্তাহে বড় হয়ে যাবে ।

শেষ কথা

আমরা তাহলে বউ আগে থেকে চিনতাম হয়তো লেবুর উপকারিতা ও অপকারিতা সম্পর্কে কিছু জানতাম না এবং কি আমরা লেবুর বৈশিষ্ট্য জানতাম না আর লেবু কিভাবে তোকে যত্ন করে এবং কি আমাদের ত্বক ফর্সা কেমন করে করে তুলে তাও হয়তো আমরা জানতাম না এবং কি সব থেকে মজার বিষয় হচ্ছে যে আমরা মেয়েরা তো সবসময় চুল নিয়ে ভুগি এবং ক্রিম আমাদের চুল উসকো খুসকো থাকে এবং কি ঝরে পড়ে যে আমাদের চুল একদম মাথাটা পড়ে যায়।

কিন্তু আমরা এ লেবু দিয়ে যে নিয়তি শিখলাম সেটি শুধু সাতদিন ব্যবহার করব একেবারে আমাদের চুল ঘন কালো লম্বা চুল কি হয়ে উঠবে লেবু কিন্তু আমাদের অনেক উপকারিতা করে এবং কে আমাদের শরীর কেউ কিন্তু ভালো রাখে এবং আমাদের দেহে অনেক কিছু উপকারিতা করে তো আমরা লেবু সম্পর্কে অনেক কিছুই জানলাম আমাদের সঙ্গে এ পর্যন্ত থাকার জন্য এবং কি আমাদের সঙ্গে থেকে এসব জানার জন্য সম্পর্কে জানার জন্য আপনাদেরকে বিশেষভাবে ধন্যবাদ ।

 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url
#
#
#