সোনালী ব্যাংকের সেবা সমূহ - সোনালী ব্যাংকের শাখা কয়টি

আসসালামু আলাইকুম বন্ধুরা আজ আমরা জানবো, সোনালী ব্যাংকের সেবা সমূহ। আমরা অনেকে আছি যারা সোনালী ব্যাংকের সেবা সমূহ জানতে চাই। কিন্তু সময়ের জন্য অনেক সময় পেরে ওঠা যায় না। তাহলে চলুন আজ আমরা জেনে আসি,সোনালী ব্যাংকের সেবা সমূহ।
সোনালী ব্যাংকের সেবা সমূহ - সোনালী ব্যাংকের শাখা কয়টি
প্রিয় বন্ধুরা, আমাদের অনেক সময় অ্যাকাউন্ট খোলার জন্য ব্যাংকের দৌড়াদৌড়ি করতে হয়। কিভাবে একাউন্ট করব এর সব সেবাসমূহ কি কি এগুলো জানতে ।কিন্তু আজ আমরা এ পোষ্টের মাধ্যমে আপনাদেরকে সোনালী ব্যাংকের কিছু তথ্য জানিয়ে দিব। আশা করি, এই এই তথ্যগুলো পেয়ে আপনারা উপকৃত হবেন।

পোষ্ট সূচিপত্র:সোনালী ব্যাংকের সেবা সমূহ - সোনালী ব্যাংকের শাখা কয়টি

  • ভূমিকা
  • সোনালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম
  • সোনালী ব্যাংকের সেবা সমূহ
  • সোনালী ব্যাংকের শাখা কয়টি
  • সোনালী ব্যাংক পি এল সি
  • শেষ কথা

ভূমিকা

বন্ধুরা, আজ আমরা জানবো সোনালী ব্যাংক সম্পর্কে কিছু তথ্য জেনে নিবো। আমরা অনেকে ই ব্যাংকে একাউন্ট খোলার জন্য আগে থেকে অনেক তথ্য জানার চেষ্টা করে থাকি। অনেক সময় সময়ের কারণ তথ্য আলোচনা হয়ে ওঠেনা ।বা কোন রকম উপায়ে তথ্যগুলো জানা যায় না ।তাই ব্যাংক একাউন্ট খোলার সময় অনেক দৌড়াদৌড়ি করতে হয় ।আজ আমরা জানবো সোনালী ব্যাংকে অ্যাকাউন্ট খোলার নিয়ম ।
এছাড়া আরো তথ্য জেনে নেব যেমন সোনালী ব্যাংকে কি কি সেবা সমূহ রয়েছে ইত্যাদি। এই পোস্টের মাধ্যমে আপনারা ব্যাংক সম্পর্কে কিছু তথ্য জানতে পারবেন ।যে তথ্যগুলো আপনাদের ব্যাংক অ্যাকাউন্ট খুলতে গেলে কোন সমস্যা করতে হবে না ।এবং এসব সেবা সমূহ কি কি তাও আজ আমরা এই পোস্টের মাধ্যমে জানাবো। তাহলে চলুন ,আমরা বিস্তারিত আলোচনা শুরু করি।

সোনালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

হ্যালো বন্ধুরা আজকে আমাদের আলোচনার বিষয়টি হচ্ছে সোনালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম। সোনালী ব্যাংকে অ্যাকাউন্ট খোলার জন্য ।অর্থাৎ সেভিং একাউন্ট খোলার জন্য খুবই গুরুত্বপূর্ণ। সোনালী ব্যাংক বাংলাদেশের সবচেয়ে বড় বাণিজ্যিক ও জনপ্রিয় একটি ব্যাংক। অন্যান্য ব্যাংকে একাউন্ট খোলার চেয়ে, সোনালী ব্যাংক একাউন্ট খোলা নিয়মের জন্য। শীর্ষ অবস্থানে রয়েছে। অন্যান্য ব্যাংকের মতো সোনালী ব্যাংক দেউলিয়া ব্যাংক না বললেই চলে। 

সোনালী ব্যাংকে দুই ধরনের একাউন্ট খোলা যায়। আপনি যদি লোন এর জন্য ব্যাংক থেকে টাকা উঠান ।তাহলে, আপনাকে চলতি ব্যাংক হিসেবে একাউন্ট খুলতে হবে। আর যদি টাকা সঞ্চয় রাখতে আসেন ।তাহলে, চলতি সেভিংস ব্যাংক নামে একাউন্ট খুলতে হবে। সেভিংস ব্যাংকে নির্দিষ্ট সময়কালের জন্য টাকা সঞ্চয় রাখা যায়। এবং আপনি যদি কোন ব্যবসায়ী হন ।এবং সোনালী ব্যাংক থেকে লোন নিতে চান । তাহলে, আপনাকে কারেন্ট একাউন্ট চালু করতে হবে।

 সোনালী ব্যাংকের জন্য আপনাকে যে সকল কাগজপত্র জমা দিতে হবে ।সে সকলের প্রয়োজনীয় কাগজপত্র হচ্ছে। ব্যক্তিগতভাবে অ্যাকাউন্ট তৈরি করার জন্য আপনাকে , জাতীয় পরিচয় পত্র/ জন্ম নিবন্ধন/ ড্রাইভিং লাইসেন্স /পাসপোর্ট এগুলোর মধ্যে যেকোনো একটি জমা দিতে হবে। এবং ব্যবসার জন্য যে টিন সার্টিফিকেট ও ব্যবসায়িত ট্রেড লাইসেন্স রয়েছে। সেগুলো লাগবে, যে ব্যক্তির নামে অ্যাকাউন্ট খুলবেন তার দুইটি পাসপোর্ট সাইজের ছবি। 

এবং তার অবর্তমানে যাকে নমনী করা হবে তার একটি পাসপোর্ট সাইজের ছবি লাগবে। নমনীর ,জাতীয় পরিচয় পত্র/ জন্ম নিবন্ধন /ড্রাইভিং লাইসেন্স /পাসপোর্ট এগুলোর মধ্যে একটি জমা দিতে হবে। ব্যাংক অ্যাকাউন্ট খোলার জন্য ব্যাক্তিকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে। ব্যাংক একাউন্ট খোলার জন্য অবশ্যই আপনাকে একাউন্টে ৫০০ জমা রাখতে হবে। 

ব্যবসায়িক একাউন্ট এর ক্ষেত্রে ১৫০০ থেকে ৫০০০ টাকা জমা দিতে হয়। কিন্তু শাখা ভেদের কারণে অনেক সময় পাঁচ হাজার টাকার কম রাখতে হয়। তো বন্ধুরা আপনারা অবশ্যই জেনে গেলেন সোনালী ব্যাংকে অ্যাকাউন্ট খোলার নিয়ম।

সোনালী ব্যাংকের সেবা সমূহ

প্রিয় বন্ধুরা আজ আমরা জানবো, সোনালী ব্যাংকের সেবা সমূহ। আমাদের মধ্যে অধিকাংশ লোকজন এখনো হয়তোবা সোনালী ব্যাংকের সেবা সমূহ জানিনা।সোলানী ব্যাংকের সেবা সংঘ গুলো হল, সরকারি বেসরকারি কর্মকর্তা কর্মচারীদের পেনশন ভাতা প্রদান করা হয়। এছাড়াও অবসর যে ভাতা রয়েছে তা ও প্রদান করা হয়। এছাড়াও সরকারি - বেসরকারি স্কুল কলেজ মাদরাসার কর্মকর্তা, কর্মচারীদেরবেতন ভাতা প্রদান করা হয়। এবং শিক্ষার্থীদের বৃত্তি ভাতা প্রদান করা হয়। 

এছাড়া সোনালী ব্যাংকে অনেক ধরনের সেবা সমূহ রয়েছে। এছাড়া সোনালী ব্যাংক থেকে যেকোনো মুহূর্তে ভিসা ডেবিট কার্ড ব্যবহার করে বিকাশে বা নগদে টাকা ট্রান্সফার করে নেওয়া যায়।

সোনালী ব্যাংকের শাখা কয়টি

প্রিয় বন্ধুরা আজ আমার জানবো,সোনালী ব্যাংকের শাখা কয়টি। দেশে বর্তমানে ১২২৮ টি সোনালী ব্যাংকের শাখা রয়েছে। বৈদেশিক শাখা রয়েছে দুইটি, স্থানীয় শাখা মোট রয়েছে ১২২৮ টি। ৭২৭টি গ্রাম অঞ্চলের শাখা রয়েছে এবং শহরে শাখা ৫০১টা রয়েছে।

 ১৫ জি এম কার্যালয় রয়েছে। প্রিন্সিপাল অফিস রয়েছে মোট ৬৬ টি। আর প্রধান কার্যালয় রয়েছে মাত্র একটি। তো প্রিয় বন্ধুরা আমরা জানলাম বর্তমানে সোনালী ব্যাংকের শাখা কয়টি।

সোনালী ব্যাংক পি এল সি

বন্ধুরা আজ আমরা জানবো,সোনালী ব্যাংক পি এল সি সম্পর্কে। সোনালী ব্যাংক পি এল সি বাংলাদেশের বৃহত্তম বাণিজ্য ব্যাংক হয়ে রয়েছে। ন্যাশনালাইজেশন ১৯৭২ এর মোতাবেক ব্যাংকের মূলত প্রতিষ্ঠিত করা হয়েছিল। বর্তমানে ব্যাংকের পরিশোধিত মূলধন ৪১৩০ কটি রয়েছে। 
এবং অনুমোদিত মূলধন রয়েছে ৬০০০ কোটি। ঢাকা, মতিঝিল বাণিজ্যিক এলাকায় ব্যাংকের প্রধান শাখা অবস্থিত রয়েছে। প্রায় প্রতিটি ব্যাংকের নামের শেষে পি এল সি নাম যোগ হচ্ছে।

শেষ কথা

প্রিয় বন্ধুরা, আজ আমরা সোনালী ব্যাংক সম্পর্কে অনেক তথ্যে জেনে গেলাম। ব্যাংকের প্রধান কার্যালয় কোথায় এবং সোনালী ব্যাংকের কথায় কয়টি শাখা রয়েছে ।এবং বর্তমানে প্রধান শাখা কয়েকটি এবং সারা দেশ মিলে এর শাখা কয়টি রয়েছে। এমন অনেক তথ্য আজ আমরা জানলাম। এরকম তথ্য পেতে প্রতিনিয়ত ফার্স্ট ওয়েবসাইটে ভিজিট করু।ন এবং শেয়ারের মাধ্যমে অন্যকে দেখার সুযোগ করে দিন, ধন্যবাদ।।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url
#
#
#