মোবাইল দিয়ে ফেসবুক মার্কেটিং - ফেসবুক মার্কেটিং a to z

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ।প্রিয় বন্ধুরা আজকে আমরা আলোচনা করব বিশ্বের একটি বিশাল বড় ওয়েবসাইট নিয়ে।সেটা থেকে আমরা জানতে পারবো মোবাইল দিয়ে ফেসবুক মার্কেটিং - ফেসবুক মার্কেটিং a to z । কিন্তু আমরা কি জানি মোবাইল দিয়ে ফেসবুক মার্কেটিং - ফেসবুক মার্কেটিং a to z. না জানলে আজকে আমরা জেনে নিব যে মোবাইল দিয়ে ফেসবুক মার্কেটিং - ফেসবুক মার্কেটিং a to z কিভাবে করতে হয়।
মোবাইল দিয়ে ফেসবুক মার্কেটি - ফেসবুক মার্কেটিং a to z
আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ।প্রিয় বন্ধুরা আজকে আমরা আলোচনা করব বিশ্বের একটি বিশাল বড় ওয়েবসাইট নিয়ে।সেটা থেকে আমরা জানতে পারবো মোবাইল দিয়ে ফেসবুক মার্কেটিং - ফেসবুক মার্কেটিং a to z ।মোবাইলের মাধ্যমে অথবা ল্যাপটপের মাধ্যমে আমরা প্রতিনিয়ত ফেসবুক ব্যবহার করে থাকি।ফেসবুক হচ্ছে বিশ্বজুড়ে এক বিশাল বড় ওয়েবসাইট। 

ভূমিকা

প্রিয় পাঠ্য বন্ধুরা আমরা সকলেই জানি যে ফেসবুক হল।একটি বিনোদনমূলক ওয়েবসাইট এবং একটি যোগাযোগ মাধ্যম। কিন্তু আমরা কি জানি যে ফেসবুক থেকে মার্কেটিং করা যায়। ফেসবুক থেকেও হাজার হাজার টাকা ইনকাম করা যায়। যদি জেনে না থাকি তাহলে আমরা আজকে জানব।ফেসবুক কি। সাধারণত আমরা সকলেই জানি যে ফেসবুক হচ্ছে একটা অ্যাপস। কিন্তু আমরা মনেপ্রাণে যারা জানি ফেসবুকে একটি অ্যাপস তারা আসলে ভুল। ফেসবুক হচ্ছে পৃথিবী জুড়ে এক বিশাল ওয়েবসাইট। যার মাধ্যমে আমরা বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্ত যোগাযোগ করতে পারি। 

শুধু তাই না এই ওয়েবসাইটের মাধ্যমে আমরা বিনোদনও করতে পারি। তবে এই ফেসবুক টি প্রতিষ্ঠিত হয় ২০০৪ সালে ফেব্রুয়ারি ৪ তারিখে। তো চলুন আজকে আমরা জেনে নিব যে মোবাইল দিয়ে ফেসবুক মার্কেটিং - ফেসবুক মার্কেটিং a to z এবং মনোযোগ সহকারে এই পাটটি পড়ব। তাহলে আমরা সবকিছু বুঝতে পারব। এছাড়া আমরা কোন কিছু বুঝতে পারবো না।

মোবাইল দিয়ে ফেসবুক মার্কেটিং - ফেসবুক মার্কেটিং a to z

আজকে আমরা আপনাদের কাছে এই পোস্টটির মাধ্যমে জানানোর চেষ্টা করবো যে মোবাইল দিয়ে ফেসবুক মার্কেটিং - ফেসবুক মার্কেটিং a to z কিভাবে করা যায়। আজকে আমাদের এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ একটি পোস্ট হবে। যেটার দ্বারা অনেক মানুষই জানতে পারবে যে মোবাইল দিয়ে ফেসবুক মার্কেটিং - ফেসবুক মার্কেটিং a to z কিভাবে করা যায়। তাহলে আসো আজকের আলোচনাটি শুরু করা যাক এবং জেনে নেওয়া যাক মোবাইল দিয়ে ফেসবুক মার্কেটিং - ফেসবুক মার্কেটিং a to z কিভাবে করা যায়।বর্তমানে প্রচলিত একটি শব্দ হচ্ছে ফেসবুক।

তবে একটু পড়াশুনা প্রশ্ন হচ্ছে যে মোবাইল দিয়ে ফেসবুক মার্কেটিং কি করা যায়। আমি বলবো অবশ্যই ফেসবুক মার্কেটিং করা মোবাইল দিয়ে। মোবাইল দিয়ে অ্যাফিলিয়েট এর মাধ্যমে ফেসবুকে মার্কেটিং করা যায়। এখন আমাদের কাছে বড় প্রশ্ন হল এই অ্যাফিলিয়েট আবার কি। অ্যাফিলিয়েট হল কিছুটা শেয়ার করার মত যেমন কোন ভিডিও ছবি খবর সেবাসমহ বিভিন্ন প্রতিষ্ঠানের কাছ থেকে নিয়ে তা মানুষের কাছে মার্কেটিং এর মাধ্যমে শেয়ার করা। আমার মোবাইল দিয়ে ফেসবুকে ফেসবুক পেজ খুলে ফেসবুক মার্কেটিং করা যায়।
তবে তার জন্য আপনার পেইজে ফলোয়ার বাড়াতে হবে। সর্বনিম্ন পক্ষে কয়েক হাজার দ্বারা আপনি পোস্ট করলে অথবা কোন পোস্ট শেয়ার করলে। ওই পোস্টের নিচে কমপক্ষে কয়েক হাজার লাইক কমেন্ট শেয়ার আসবে। আপনার ফেসবুক পেজে ফলোয়ার বাড়ানো হয়ে গেলে।অ্যাফিলিয়েট এর কোন ওয়েব সাইটে গিয়ে খোঁজ নিবেন যে কোন সাইডে পণ্য বিক্রয় করার জন্য লিংক প্রদান করা হয়। সেই লিংক গুলো এনে আপনার পেজে আপলোড করবেন। এভাবেই আমরা ফেসবুকে মোবাইল দিয়ে মার্কেটিং করতে পারি। এতে করে বোঝা যায় যে মোবাইল দিয়ে ফেসবুক মার্কেটিং - ফেসবুক মার্কেটিং a to z করা যেতে পারে।

ফেসবুক কি

বিশ্বের জুড়ে এক বিশাল জনপ্রিয় অ্যাপস হলো ফেসবুক। এখন এমন ও ইন্টারনেট ব্যবহারকারী আছে যারা এখনো জানে না যে ফেসবুক কি। বর্তমানে আমাদের ইন্টারনেট জগতে ফেসবুক বেশি ভিজিট হওয়ায় এই ফেসবুক গুগল এবং youtube এর পরে স্থানে অবস্থান করে।বর্তমানে আমাদের সবার কাছে একটি প্রশ্ন উত্তীর্ণ হয় যে ফেসবুক কি। কোথা থেকে এসেছে এই ফেসবুক কেনইবা এসেছে। তাহলে আসুন আজকে আমরা জেনে নিব ফেসবুক কি।প্রিয় বন্ধুরা, আমরা সবাই জানি যে ফেসবুকে একটি বিশ্বজুড়ে বিশাল নেটওয়ার্ক। এমন মানুষ হয়েছে যারা ফেসবুক অনেক বছর ধরেই ব্যবহার করছে।

কিন্তু আবার কেউ কেউ ফেসবুক সম্পর্কে জানেনা। সাধারণত আমরা ফেসবুকের মাধ্যমে পোস্ট করে থাকি। সেটা ছবি হোক অথবা গল্প হোক। আবার সেই পোস্টে আমরা কমেন্টে নানা রকমের মন্তব্য করতে পারি। ফেসবুক রয়েছে অনেক রকমের সুবিধা। আবার আমরা এই ফেসবুকে স্টোরি এড করতে পারি। ফেসবুকে রয়েছে লাইক কমেন্ট আর অন্যান্য বিষয়। এই ফেসবুকের মাধ্যমে আবার আমরা পেজ ও খুলতে পারি। যেটা থেকে আমরা টাকা ইনকাম করতে পারি। চলুন জেনে নিব আজকে ফেসবুকে কি কি করা যায়।

ফেসবুক কি ধরনের ওয়েবসাইট

বর্তমানে ফেসবুক ইন্টারনেট জগতে বেশি জনপ্রিয় হয়ে উঠেছে। তবে আমরা কি জানি যে ফেসবুক কি ধরনের ওয়েবসাইট । যদি আমরা সেটা না জানি তাহলে আজকে আমরা এই পোস্টের মাধ্যমে জানতে পারবো যে ফেসবুক কি ধরনের ওয়েবসাইট।ফেসবুক হল বিশ্ব যোগাযোগের সামাজিক একটি ওয়েবসাইট। যেটা আমরা সংক্ষিপ্ত আকারে ফেবু বলে থাকি। তবে এখনো কোনো আশা করা যায়নি যে ফেসবুকের মত আরো কোন ওয়েবসাইট তৈরি হবে কিনা। তবে একটা কথা বলা যায় ফেসবুক ওয়েবসাইটের মত আর কোন ওয়েবসাইট তৈরি করতে পারবে না।

এই ফেসবুকে রয়েছে নানা রকমের সুবিধা। তোর সহজে আমরা বিশ্বের এক প্রান্ত থেকে আরো প্রান্তে যোগাযোগ করতে পারি।শুধু তাই নয় এই ফেসবুক আমাদেরকে বিভিন্নভাবে বিনোদন দিয়ে থাকে। ফেসবুকে আমরা ইচ্ছা মত আমাদের ছবি গান স্টোরি এড করতে পারি। তবে ফেসবুকে আবার কারো কারো জীবিকা নির্বাহ করে। তো চলুন আজকে আমার পোস্টগুলো পড়ে জেনে নিব ফেসবুক দিয়ে কি কি হয়।

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম

আমরা অনেকেই জানি না যে ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করা যায়। তবে বর্তমান সময়ে ফেসবুক থেকে অফিসিয়াল ভাবে ফেসবুক পেজ এ টাকা ইনকাম করার সুযোগ করে দিয়েছে। আমরা যারা জানিনা যে ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করা যায়। তারা আজকের এই পুরো পার্টি করব। এবং জেনে নিব কিভাবে ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করা যায়। আসুন আলোচনাটি শুরু করা যাক।বর্তমান সময় ইউটিউবের মতো ভিডিও আপলোড করে ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার সুযোগ করে দিয়েছে। আমরা এই পেজে ফলোয়ার বাড়িয়ে ৬০ দিনে ৬ লক্ষ মিনিটের ভিউ আনতে পারলে আমরা খুব সহজে ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করতে পারি।

সব থেকে বেশি লাভজনক হয়ে দাঁড়িয়েছে এই ফেসবুক পেজ থেকে টাকা আয় করা। নিজের ফেসবুক পেজে নিজের চ্যানেল এ ভিডিও সিলে টাকা আয় করার মত সুযোগ দিয়েছে ফেসবুকে। এই ফেসবুক পেজে নিয়মিত পোস্ট ও কনটেন্ট ছাড়লে যেখান থেকে আমরা পেতে পারি হাজার হাজার লাইক ভিউ। যার কারণে ফেসবুক কমিউনিটি থেকে আমাদেরকে টাকা দেওয়া হয়। আবার এই ফেসবুক পেজে নানান ধরনের অ্যাড দেখিয়ে আমরা টাকা ইনকাম করতে পারি। এই পাট পড়ে আমরা জানতে পারলাম যে কিভাবে ফেসবুক পেজের মাধ্যমে টাকা ইনকাম করতে হয়।

ফেসবুক থেকে আয় 2023

ফেসবুক থেকে আয় করার জন্য আমাদের নিয়মিত একটি ফেসবুক একাউন্ট অথবা ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ থাকতে হবে তাহলে আমরা খুব সহজে ফেসবুক থেকে আয় করতে পারব।ফেসবুক থেকে আয় করা খুবই একটি সহজ দিক। যার মাধ্যমে আমরা ঘরে বসেই। একটু মোবাইল ফোনটি তার মাধ্যমে আয় করতে পারি হাজার হাজার টাকা। আমরা সাধারণত ফেসবুক থেকে পাঁচটি উপায়ে টাকা করতে পারি। তো সেলেন আজকে আমরা জেনে নিব যে কোন পাঁচটি উপায়ে ফেসবুক থেকে টাকা আয় করতে পারি।
  • ফেসবুক থেকে টাকা আয় করার জন্য অরজিনাল একটি ফেসবুক অ্যাকাউন্ট থাকতে হবে।
  • এমন একটি অ্যাকাউন্ট হতে হবে যে অ্যাকাউন্টটি ফেক হবে না এমনকি ফেক অ্যাকাউন্ট ফেসবুকে গ্রহণযোগ্য না।
  • ফেসবুক থেকে ইনকাম করার জন্য আমাদের ফেসবুক অ্যাকাউন্টটি প্রাইভেসি পাবলিক থাকতে হবে।
  • ফেসবুক থেকে টাকা ইনকাম করার সময় প্রাইভেসি প্রাইভেট অ্যাকাউন্ট ফেসবুকে গ্রহণ যোগ্য না।
  • সে একাউন্টে কমপক্ষে হলেও ৫০০ জন এর বেশি ফ্রেন্ড থাকতে হবে। এবং আপনার সে ফেসবুক অ্যাকাউন্টটি রেগুলার ভাবে একটিভ হতে হবে।

ফেসবুক কমিউনিটি স্ট্যান্ডার্ড অমান্য করলে বিপদ

আমরা সবাই কি জানি যে ফেসবুক কমিউনিটি স্ট্যান্ডার্ড অমান্য করলে বিপদ। তবে হয়তো অনেকেই এ বিষয়গুলোতে জানিনা। ফেসবুকে কমিউনিটি নিয়ম নীতি না মেনে চললে হঠাৎ করে আমাদের পোস্ট করার সমস্যা দেখা যায়। তাই আমরা আজকে জেনে নেব যে ফেসবুক কমিউনিটি স্ট্যান্ডার্ড অমান্য করলে বিপদ কেন বা কি।ফেসবুক হচ্ছে একটি জনপ্রিয় যোগাযোগ মাধ্যম যার মাধ্যমে আমরা খুব সহজে আমাদের মনের ভাব প্রকাশ করতে পারি। তবে ফেসবুকের কিছু নিয়ম নীতি আছে। যেগুলো মেনে না চললে। হঠাৎ করে আমাদের আইডি থেকে পোস্ট করা লাইক শেয়ার কমেন্ট করা এগুলো বন্ধ হয়ে যায়। যে আমরা অনেক সময় বুঝতে পারি না।
এমনকি সেই সময় ফেসবুক থেকে কাউকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো যায় না। এর জন্য আমাদের সবাইকে ফেসবুকে নীতিমালা মেনে চলা উচিত।ফেসবুক কমিউনিটি স্ট্যান্ডার্ড বলেছে। যেই আইডি থেকে ফেসবুকের নিয়ম নীতি মানে হবে না সে আইডি লিমিট শেষ করে দেয়া হবে। সাধারণভাবে যারা ফেসবুক চালাই কোন ভুল বসে তো যদি কোন সমস্যা হয়। তাহলে হেল্প লাইনের মাধ্যমে যোগাযোগ করে আমরা আমাদের আইডি ঠিক করে নিতে পারি। কিন্তু জানার পরেও যদি আমরা ওই কাজগুলো করে থাকি। তাহলে আমাদের আইডি গুলো ফেসবুক থেকে ব্যান করে দেয়া হবে। ফেসবুক গাইডলাইন কে সাধারণত ৬ ভাগে ভাগ করা যায়।
  • স্বয়ংসতা ও অপরাধ মূলক কার্যকলাপ
  • নিরাপত্তা
  • আপত্তিজনক কনটেন্ট
  • সততা ও বিশ্বের যোগ্যতা
  • ইন্টেলেকচুয়াল প্রপার্টি
  • অনুরোধ ও সমাধান
ফেসবুকে এই ছয়টি ভাগে ভাগ করা রয়েছে গাইডলাইনকে। যার মাধ্যমে আমরা ফেসবুকে কোন নীতিমালা ভঙ্গ করলে সেটা খুব সহজেই ফেসবুক গাইডলাইন বুঝতে পারে। তাই বলা যায় যে ফেসবুক কমিউনিটি স্ট্যান্ডার্ড অমান্য করলে বিপদ।

শেষ কথা

প্রিয় বন্ধুরা, এই পার্টি আলোচনার মাধ্যমে আমরা জানতে পারলাম যে facebook হল এক বিশাল বড় ওয়েবসাইট। ফেসবুক হল পৃথিবী জুড়ে যোগাযোগ মাধ্যম ও বিশাল বড় বিনোদনমূলক নেটওয়ার্ক। আমার আরো জানতে পারলাম। যে এই ফেসবুক থেকে বিভিন্নভাবে টাকা আয় করা যায়। সেটা ফেসবুক মার্কেটিং হোক অথবা ডিজিটাল মার্কেটিং এর মাধ্যমে। 

এক কথায় বলা যায় যে ফেসবুক থেকে ফেসবুক পেজ ফেইসবুক গ্রুপ লাইক কমেন্ট ইত্যাদির মাধ্যমে আমরা আয় করতে পারি।যদি আমাদের এই পোস্টটি ভালো লেগে থাকে তাহলে সবার মাঝে শেয়ার করে দিবেন। এবং আমাদের এই ফাস্ট ব্লগার আইটি ওয়েবসাইটটি সবাই একটু সাপোর্ট করবেন। আশা করি সবাই ভাল আছেন ভাল থাকবেন। ধন্যবাদ সবাইকে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url
#
#
#