আলু খাওয়ার উপকারিতা ও অপকারিতা - আলু দিয়ে ত্বকের যত্ন

আসসালামু আলাইকুম আমরা এখন জানব আলু খাওয়ার উপকারিতা ও অপকারিতা । আলু আমরা সবাই খেয়ে থাকি, আমরা কিন্তু আলু বেশিরভাগ তরকারির ভিতর দিয়ে রান্না করে খাই, সেজন্য আমাদের জেনে নাও দরকার যে আলু খাওয়ার উপকারিতা ও অপকারিতা কি ?চলুন আমরা জেনে নেই যে আলু খাওয়ার উপকারিতা ও অপকারিতা কি।
আলু খাওয়ার উপকারিতা ও অপকারিতা - আলু দিয়ে ত্বকের যত্ন
আমরা কিন্তু সবাই আলু খেতে পছন্দ করি। এবং কি তরকারির রাজা হচ্ছে আমাদের এ আলো ,যেটা কিনা আমাদের খাবারের তরকারিতে না দিলে আমাদের খাবার চলেই না ।সেজন্য আমরা সবাই আলু খেয়ে থাকি ,কিন্তু আমাদের এ আলু খাওয়াটা ভুল না আমাদের ভালোভাবে জেনে নিতে হবে ।যে এই আলো খেলে কি হবে ? আমাদের শরীরের পক্ষে ভালো না খারাপ? তো চলুন আমরা আর দেরি না করে আমরা জেনে নেই এই আলোর বিষয় ।

ভূমিকা

রান্নার ভিতরে কিন্তু আমরা আলু দিলে আমাদের রান্নাটা আরো বেশি টেস্টি হয় ওঠে । আলুর জন্য আমাদে আরও রান্নার প্রতি গুরুত্ব থাকা দরকার । এ আলুতে কিন্তু অনেক ভিটামিন রয়েছে, আর আলো আমাদের স্বাস্থ্যের পক্ষে ও উপকারী। । তো আমরা জানতে চলে এসেছি যে,আলু খেলে আমাদের কি কি হয়? তো চলুন আমরা এবার জেনে নেই যে আলু খেলে কি কি হয়।

তো আমাদের আলু খেলে শরীর ের অনেক কিছু পারস ভালো থাকে।আলু কিন্তু হচ্ছে, আমাদের অনেক বিশেষ একটি ফল যা ,আমাদের পুষ্টি এবং শক্তি যোগায় ও নানা ধরনের সমস্যা থেকে সমাধান দেয়

আলুর উপকারিতা

আলু আমরা সবাই রান্না করে খেয়ে থাকি। কেননা যে কোন রান্নাই হোক, আমরা বেশিরভাগ রান্নাতে আলু দিয়ে থাকি,আলু হচ্ছে আমাদের সবজির রাজা। রান্নার ভিতরে কিন্তু আমরা আলু দিলে আমাদের রান্নাটা আরো বেশি টেস্টি হয় ওঠে ।আলুর জন্য আমাদের আরও রান্নার প্রতি গুরুত্ব থাকা দরকার । এ আলুতে কিন্তু অনেক ভিটামিন রয়েছে, আর আলো আমাদের স্বাস্থ্যের পক্ষে ও উপকারী।আলুর উপকারিতা আরো অনেক কিছু রয়েছে যেমন- আলু আমাদের শক্তি জুগায়, আলু খেলে আমাদের হজম শক্তি বাড়ে।আলু আমাদের প্রেসার নিয়ন্ত্রণ করে, আলো আমাদের হার্ট কে নিয়ন্ত্রণ রাখে,আলোআমাদের পুষ্টি দেয়, আলু খেলে সহজে ক্যান্সার হওয়ার উপায় থাকে না।
আলো আমাদের ডায়াবেটিকস থেকে ও বাঁচায়। আলুর উপকারিতা কিন্তু অনেক যেটা আমরা বলে শেষ করতে পারবো না। ধরে নিন আলো আমাদের বেঁচে থাকা জন্য একটি ঔষধ, যেটি কিনা আমাদের অনেক সমস্যার সমাধান করতে পারে। আমরা কিন্তু ,প্রত্যেকটা তরকারিতে বা রান্নাতে আলু দিয়ে খাব।তাহলে আমরা নানা সমস্যা সমাধান করতে পারব ।এই আলু দিয়ে আমাদের ত্বকের জন্য অবশ্যই করা যায়। কেননা আলুতে প্রচুর পরিমাণ ভিটামিন রয়েছে, আমাদের এই আলু যেমন, যেকোন ো রোগের সমস্যার সমাধান করতে পারে।

আলু দিয়ে ত্বকের যত্ন

আলো আমাদের ফলের রাজা। ঠিক এ আলো যেমন ,পুষ্টিকর আবারো ঠিক তেমনি আমাদের আলু দিয়ে কিন্তু,আলু দিয়ে ত্বকের যত্ন করা যায়। আমি জানি আপনারা হয়তো ভাবতেও পারতেছেন না যে, আমাদের আলু দিয়ে ত্বকের যত্ন করা যায়। এই আলু দিয়ে আমাদের ত্বকের জন্য অবশ্যই করা যায়। কেননা আলুতে প্রচুর পরিমাণ ভিটামিন রয়েছে, আমাদের এই আলু যেমন, যেকোন ো রোগের সমস্যার সমাধান করতে পারে।

 ঠিক তেমনি আলো আমাদের ত্বকের সমস্যা ও সমাধান করতে পারে। আলু খেতে ঠিক যেমন আরা পছন্দ করি, ঠিক তেমনি আমাদের এ আলো সবকিছু রে উপকারিতা করে। কেননা আলোতে অনেক পুষ্টি রয়েছে, আর সব থেকে অমূল্যবান কথা হচ্ছে যে ,আলু আমাদের বিশেষ একটি খাবার। তো চলুন আমরা এবারে জেনে নেই যে, আলু দিয়ে ত্বকের যত্ন কিভাবে করতে হয়। আরো যে তোকে যত্ন যেভাবে করতে হয় সেগুলো হলো-

কাঁচা আল ু ভালো করে ধুয়ে ছিলে নিব ,তারপরে কুচু কুচু করে কেটে আলু আমরা বেটে নেব, বেদনার পর আমরা এক চাম চ হলুদ নিয়ে নেব। আর দুই থেকে একটি পেয়ারা পাতা নিয়ে বেড়ে নেব, সবগুলো তৈরি হয়ে গেলে সব আমরা একসঙ্গে মিক্সার করে নিব, তারপরে আমরা সেটিকে কিছুক্ষণ রেখে দিব। কিছুক্ষণ পরে আমরা সেটিকে আমাদের তাকে ভালোভাবে মাকে নেব, মাখানো হয়ে গেলে, আমরা সাত থেকে দশ ঘন্টা, রেখে দিব। 

সাত থেকে দশ ঘন্টা হয়ে গেলে ,আমরা এটিকে ভালোভাবে ফেসিয়াল করে নিব। তিন থেকে চার দিন প্রায় এরকম করে আমরা আলু ব্যবহারটি করব। তারপর তিন দিন থেকে চারদিন পরে, আমাদের মুখের উজ্জ্বলতা অনেক সুন্দর হয়ে উঠবে অনেক সুন্দর এবং নরম কমল ফর্সা হয়ে উঠবে আমাদের।

আলু খেলে আমাদের কি কি হয়

আলু খেলে আমাদের অনেক কিছুই হয়ে থাকে এবং কি আমাদের শরীরে পরিবর্তন ঘটায় এ আলো । আমরা অনেক সমস্যার থেকে সমাধান পেতে পারি আলুর সাহায্য। তো আমরা জানতে চলে এসেছি যে,আলু খেলে আমাদের কি কি হয়? তো চলুন আমরা এবার জেনে নেই যে আলু খেলে কি কি হয়? তো আমাদের আলু খেলে শরীর ের অনেক কিছু পারস ভালো থাকে।

যেমন হল- আলু খেলে আমাদের হার নিয়ন্ত্রণ রাখে, আলো আমাদের প্রেশার ঠিক রাখে, আলু খেলে আমাদের কিডনি ও নিয়ন্ত্রণে থাকে, আলো আমাদের পেশার ঠিক রাখতে সাহায্য করে, আলো আমাদের ক্যান্সারে হাত থেকে বাঁচায় এবং এবং আলো আমাদের শরীরের পুষ্টি যোগায়। আলু হচ্ছে এমন একটি ফল যে ,আমাদের সব সমস্যার সমাধান করতে সহায়ক হয়ে দাঁড়ায়। আলু খেলে আমাদের কি কি হয় ? আপনারা কিন্তু ভুলে যাবেন না কেননা আলু আমাদের জন্য বিশেষ ফল ।যা আমাদের সব রোগের হাত থেকে বাঁচিয়ে ।রাখে আর আলু হচ্ছে, আলু সবজির রাজা এ কথাটি কিন্তু কখনো আপনারা ভুলবেন না।

আলুর বৈশিষ্ট্য

আলু কিন্তু হচ্ছে, আমাদের অনেক বিশেষ একটি ফল যা ,আমাদের পুষ্টি এবং শক্তি যোগায় ও নানা ধরনের সমস্যা থেকে সমাধান দেয়।আলু আমরা বেশিভাগ রান্না করে খেতে পছন্দ করি। কেননা আলু রান্না করে খেলে আলুর সাতটায় আলাদা হয়ে যায়, আলু কিন্তু রান্না করে খেতে আমাদের অনেক ভালো লাগে। আলতো আমরা খেয়ে থাকি কিন্তু আমরা কি জানি যে,আলোর বৈশিষ্ট্য টা কি সেটা কি আমরা জানি? আমরা হয়তো জানি না কিন্তু এবার আমরা জেনে নেব যে আলুর বৈশিষ্ট্য কি? রচনা আমরা জেনে নেই যে আলুর বৈশিষ্ট্যটা কি? 

আলুর বৈশিষ্ট্য হলো যে- আলো আমাদের অনেক পরিচিত ফল যেটা আমরা খেয়ে থাকি। আলুতে রয়েছে, ভিটামিন সি এবং ডি যেটা আমাদের ত্বক ও শরীরের খুব ভালো করে যত্ন নেয় আর আমাদের শরীরকে রাখে একদম সুস্থ আমাদের দেহের বিভিন্ন জায়গার ও যত্ন নেয় এই আলো যেমন কিডনি, হাড ্এবং কলিজার। এসবের জন্য নাই আলু এর কারণে এর বৈশিষ্ট্য সব উপকারিতা কেননা আলুতে রয়েছে, ভিটামিন সি এবং ডি সেজন্য কিন্তু আমাদের আলোর বৈশিষ্ট্যটা সারাজীবন মনে রাখা উচিত।

আলুর উপকারিতা

আলুর যেমন উপকারিতা রয়েছে ,ঠিক তেমনি রয়েছে আলোর অপকারিতা । আলুর অপকারিতা কিন্তু অনেক ভয়ানক একটি জিনিস, কেননা আলুর উপকারিতা মানেই ক্ষতিকর দিক। তো আমরা কি জানি যে ,এই আলুর দিক গুলো কি কি বা আলু খেলে আমাদের কি হতে পারে? হয়তো আমরা জানি না যে, আলু খাওয়ার উপকারিতা গুলো কি? কিন্তু আমরা এবার খুব সহজে জেনে যাব যে আলু খাওয়ার উপকারিতা গুলো কি ?
তো চলো আমরা জেনে নিয়ে এবার আলো খাওয়ার উপকারিতা সম্পর্কে বা আলো উপকারিতা সম্পর্কে। আলু খাওয়ার উপকারিতা গুলো হলো যে-আলু খেলে আমাদের পেটে অনেক গ্যাস হয়, তাছাড়াও আমরা আলুর যেগুলো চিপস বা পটেটো বানিয়ে রাখি ,বা দোকান থেকে এসব খেয়ে থাকি, সেগুলো খেলেও আমাদের পেটে গ্যাস হবে, বা আমরা কিন্তু অনেক বাচ্চাদের কিন্তু আমাদেরও পছন্দ সে ক্ষেত্রে আমরা গ্যাসে ভোগী । 

আমরা যদি এমনি আলু ও খেয়ে থাকি তাহলেও আমাদের ডায়াবেটিস হওয়ার সম্ভাবনা রয়েছে।সেজন্য আমরা পটেটোসিস বা খালি আলু,কখনোই খাব না। তাহলে আমাদের নানা সমস্যা পড়তে হবে বা অনেক সমস্যার সম্মুখীন হতে হবে।আলুর উপকারিতা সেজন্য আমরা আলু খাওয়ার অপকারিতা গুলো ভালোভাবে মনে রাখব ।

শেষ কথা

তো আলু সম্পর্কে কিন্তু আমরা অনেক কিছুই জানলাম আর ওর উপকারিতা ও অপকারিতা সম্পর্কে আমরা জেনেছি এবং কে আলুর বৈশিষ্ট্য আমরা জেনেছি আলো কিন্তু আমাদের পক্ষে অনেক ভিটামিন আবার কিন্তু আলো আমাদের পক্ষে গেছে ও কারণ হয়ে দাঁড়াতে পারে আমার সঙ্গে এতক্ষণ যারা ছিলেন তাদের জন্য অনেক ধন্যবাদ এবং আমার পক্ষ থেকে সবাইকে সালাম জানাই আসসালামু আলাইকুম

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url
#
#
#