খালি পেটে পেয়ারা পাতা খাওয়ার উপকারিতা

আমরা কি জানি যে খালি পেটে পেয়ারা পাতা খাওয়ার উপকারিতা কি।তাছাড়া আমরা কি ছাড়া অন্যান্য ফলে ভিটামিন সি পাওয়া যায় না। তবে আমরা আজকে জেনে নিব খালি পেটে পেয়ারা পাতা খাওয়ার উপকারিতা কি।চলেন বেশি না দেরি করে আমরা আজকের পাটের মাধ্যমে জেনে নেই খালি পেটে পেয়ারা পাতা খাওয়ার উপকারিতা কি।
খালি পেটে পেয়ারা পাতা খাওয়ার উপকারিতা
আমরা হয়তো অনেকেই জানিনা যে পেয়ারার থেকেও পেয়ারার পাতার গুনাগুন অনেক বেশি। এই কথাটা শুনে আপনি অবাক হতে পারেন। পেয়ারা থেকে পেয়ারা পাতার গুনাগুন অনেক বেশি। আমরা অনেকেই পেয়ারা খেতে ভালোবাসি। কিন্তু পেয়ারার পাতা নয় কারণ অনেক ব্যক্তি জানেনা যে পেয়ারার পাতাতে পেয়ারার থেকেও দ্বিগুণ ভিটামিন আছে।তো আজকে আমরা এই পোস্টটির মাধ্যমে জানাবো খালি পেটে পেয়ারা পাতা খাওয়ার উপকারিতা কি কি আছে।

ভূমিকা

প্রিয় বন্ধুরা আজকে আমরা জানাবো খালি পেটে পেয়ারা পাতা খাওয়ার উপকারিতা কি কি আছে।এবং এই পেয়ারা পাতা খেলে আমাদের শরীরে কি কি পরিবর্তন ঘটতে করতে পারে। তো চলুন আজকের পারটে মনোযোগ সহকারে পড়বো এবং জেনে নিব খালি পেটে পেয়ারা পাতা খাওয়ার উপকারিতা।এই পেয়ারা পাতায় প্রচুর পরিমাণে ভিটামিন সি থাকে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট। এছাড়াও পেয়ারা পাতায় কয়েকটি মিনারেল ওয়াটার থাকার কারণে এটা আমাদের শরীরের পক্ষে অনেক ভালো।

যেসব মানুষের ডেঙ্গু জ্বর  হওয়ার মতো সমস্যা হয়েছে।তাদেরকে সকাল বেলা খালি পেটে তিনটি পেয়ারা পাতা খাওয়াতে পারলে কমে যাওয়া রক্তের পেগলেট বৃদ্ধি পেতে পারে। আপনি কি জানেন এই পেয়ারা পাতা দিয়ে আপনার অতিরিক্ত মেদ চর্বি  কমাতে পারবেন। আজকের এই সময়ে অতিরিক্ত মেদ চর্বি প্রায় সকলেরই হয়ে দাঁড়িয়েছে। তবে এই মেদ চর্বি কমাতে খালি পেটে তিনটি পেয়ারা পাতা খেলে মেদ চর্বি কমে যায়।

কারণ পেয়ারা পাতাটিতে রয়েছে প্রচুর পরিমাণে উপাকারী উপাদান। এছাড়াও পেয়ারা পাতায় রয়েছে ফাইবার যা আমাদের ডাইজেস্টিক সিস্টেম মজবুত করে এবং ওজন কমাতে শুরু করে। এক কথায় বলতে গেলে খালি পেটে পেয়ারা পাতা খাওয়ার উপকারিতা পেয়ারার থেকে অনেক বেশি।

খালি পেটে পেয়ারা পাতা খাওয়ার উপকারিতা

খালি পেটে পেয়ারা পাতা খাওয়ার উপকারিতা আমরা কম বেশি সবাই পেয়ারার সঙ্গে পরিচিত আমি আশা করে যে কমবেশি সবার বাড়িতে পেয়ারা গাছ রয়েছে বা আছে প্রায় আমরা সবাই পেয়ারা খেতে পছন্দ করি পেয়ারা একটি সুস্বাদু ফল পেয়ারা খেলে যা মন মুখের রুচি বাড়ে ঠিক খালি পেটে পেয়ারা পাতা খাওয়ার উপকারিতা ঠিকতেমনি আবার স্বাস্থ্যের জন্য ও উপকারী আপনারা কি জানেন জানলে হয়তো অবাক হয়ে যাবেন যে শুধু রায় নয় পেয়ারার পাতা ও ঠিক তেমনি পেয়ারার সমান উপকারী এ পেয়ারা পাতাতে কি রয়েছে আপনারা হয়তো জানেন না।
এ পেয়ারা পাতায় রয়েছে অ্যান্টি অক্সিডেন্ট, অন্টি-ব্যাকটেরিয়াল রয়েছে এবং কি আরো রয়েছে ইনফ্লে মেটরি বৈশিষ্ট্য ও উপাদান রয়েছে যেটা জন্য এই পেয়ারা পাতাটি অনেক রোগের উপকার করে আপনারা হয়তো জানেন না এই পেয়ারা পাতা দিয়ে সর্দি-কাশি এবং ডেঙ্গুর রোগের মত সমস্যার সমাধান করতে পারে আর শুধু এই সব সমস্যায় এ পেয়ারা পাতা কিন্তু আমাদের আরো অনেক রোগের সমস্যা সমাধান করতে পারে যেমন ম্যালেরিয়া ব্যাকটেরিয়া কলেরিয়া ব্যাকটেরিয়া ডায়াবেটিস এসব সমস্যায় যারা ভুগছেন তারা এ পেয়ারা পাতা ব্যবহার করে দেখুন।

নিমেষে আপনাদের এসব রোগের সমস্যার সমাধান হয়ে যাবে শুনতে খুব অবাক লাগল এটাই সত্য এবং এটাই বাস্তব পেয়ারা পাতায় কিন্তু আরো কিছু গুণ রয়েছে পেয়ারা পাতা আপনের তোকে সৌন্দর্য বাড়িয়ে তুলবে এবং কি আপনার স্ক্রিন নরম কোমল আর এতটাই সৌন্দর্য হয়ে উঠবে যে আপনি ভাবতেও পারবেন না আবার ও এ পেয়ারা পাতা দিয়ে আপনার চুল ঘন কালো ও লম্বা হয়ে যাবে।

অনেক নারীরা আছে যে চুলের সমস্যায় ভুগছেন আপনাদের চুল বড় হতে চাচ্ছেনা লম্বা হতে যাচ্ছে না অনুভূতি যাচ্ছেনা এবং কি সব সময় আপনাদের চুল খোসকরা দেখাচ্ছে তো এই পেয়ারা পাতায় হল আপনাদের সমস্যার সমাধান শুধু এই সবই নয় আপনারা ধরে নিন যে সব সমস্যার সমাধানে হচ্ছে ।

পেয়ারা পাতা খাওয়ার নিয়

আমরা এ পর্যন্ত জেনে এসেছি পেয়ারা পাতা খেলে কি কি হবে আমরা তো এটাও জানি যে পেয়ারা পাতা উপকারিতা কি কি তো আমরা এখন জানব যে পেয়ারা পাতা কিভাবে খেতে হবে এবং কি পেয়ারা পাতা খাওয়ার ধরন টা তো চলুন আমরা এবার জানব যে পেয়ারা পাতা খাওয়ার ধারন টা কি আর আমরা এটা কিভাবে খেতে পারিএবং কোন সময় এ পেয়ারা পাতা টা আমরা খেতে পারি রোগ সারাতে এ পেয়ারা পাতাটি ম্যাজিকের মতন কাজ করে এ পেয়ারা পাতা আমরা যেভাবে খাব পেয়ারা পাতাটা সম্ভবত আমরা চায়ের সঙ্গে খেতে পারি।

বিজ্ঞানেরা বলেছেন যে এই পেয়ারা পাতা তে রয়েছে অ্যান্টি -অক্সিডেন্টস যা আমাদের স্বাস্থ্যের জন্য উপকারী এবং এটি ক্লাসে করে তিনটি পেয়ারা পাতা ভিজিয়ে রেখে দিবেন রাতে সকালে উঠে ওই তিনটি পেয়ারা পাতা বেটে এক গ্লাস পানির সঙ্গে মিক্সার করে খেয়ে নিবেন এতে আপনের ডায়াবেটিক্স ভালো হয়ে যাবে কমপক্ষে ছয় থেকে সাত দিন খেয়ে দেখবেন আপনি ঠিক আগের মতোই পারফেক্ট হয়ে গেছেন। তোগা এজে পেয়ারা পাতা আরো অনেক রকম করে খাওয়া যায় যেমন পাঁচটি পেয়ারা পাতা এবং তিনটি লবঙ্গ দেয়া আধঘন্টা পানিতে ভিজিয়ে রাখবেন।

রাখার পরে এটা কিছু সরিষার তেল দিয়ে পেটে নিবেন নেওয়ার পরে ওইটা দুই থেকে তিন মিনিট আপাতত রেখে দিবেন দুই থেকে তিন মিনিট রেখে দেওয়ার পরে ওইটা আপনি খেতে পারবেন যার ফলে কলেরিয়া আক্রান্ত ব্যক্তি ৫ থেকে ৬ দিনের মধ্যে একদম হয়ে উঠবে সুস্থ তো বন্ধুরা এসব সমস্যায় যারা ভুগছেন তারা আর দেরি না করে এখনই ট্রাই করে দেখুন কিছুদিনের মধ্যে একদম হয়ে উঠবেন সুস্থ এই ছিল আমাদের পেয়ারা পাতা খাওয়ার নিয়।

পেয়ারা পাতার বৈশিষ্ট্য

এবার আমরা জানতে চলেছি পেয়ারা পাতার বৈশিষ্ট্ তো চলুন আমরা জেনে নেই পেয়ারা পাতার বৈশিষ্ট্য কিরকম বাকি ধরনের পেয়ারা পাতা অনেক বেশি পরিমাণ রয়েছে অ্যন্টি অ্যাক্সিডেন্ট, আরো রয়েছে অ্যান্টি ব্যাকটেরিয়াল এবং এন্ট্রি-ইনফ্লেম্যাটরি রয়েছে। আপনারা পেয়ারা পাতার রস পান করবেন এবং ছোট নরম কচি পাতা চিনবেন এটি টক চুল ও স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। আর এ পেয়ারা পাতার রয়েছে অনেক প্রচুর পরিমাণ ভিটামিন যা আমাদের চুলের জন্য ও খুবই উপকারী এবং গুরুত্বপূর্ণ। পেয়ারা পাতার বৈশিষ্ট্য অনেক রয়েছে যেমন৪/৫ টি হল এক আপনাদের ওজন কমাতে সাহায্য করবে।

দুই নাম্বার ডায়রিয়া প্রতিরোধ করে ডায়াবেটিস এবং রক্তচাপ নিয়ন্ত্রণে সাহায্য করে আর আপনাকে পরিবর্তকে সুস্থতা থাকতে পেয়ারা পাতা আপনার সহায়ক হয়ে দাঁড়িয়েছে তেরা পাতার ওটা ভিটামিন রয়েছে যা চুলের জন্য খুব উপকারী আপনার চুল হয়তো উসকো খুসকো বা ঝরে পড়ে যায় কিন্তু পেয়ারা পাতা তো এবার আমরা জানবো পেয়ারা পাতাতার রস এতটাই উপকারী যে এজল ঝরে পড়া থেকে বা উস্কো খুস্কো থেকে আপনাদের চুল নিয়ন্ত্রণে আনবে।

এবং কি আপনার চুল হয়ে উঠবে ঘন কালো সিলকি ও লম্বা ডায়াবেটিকস রোগীরা যদি আমাদের এই পেয়ারা পাতা ৫ থেকে ৭ দিন নিয়মিত চায়ের সঙ্গে খায় তাহলে ইনসুলিনের মাত্রা একেবারে ঠিক থাকবে।

পেয়ারা পাতার উপকারিতা

পেয়ারা পাতার অনেক পেয়ারা পাতার উপকারিতা আইরন ক্যালসিয়াম ভিটামিন এবং আন্টি-অক্সিডেন্ট রয়েছে। এখানে আরো রয়েছে অ্যান্টি ব্যাকটেরিয়াল ও আন্টি ইনফ্লেমেটরি রেল বৈশিষ্ট্য আমাদের এ পেয়ারা পাতাটি হজমের সমস্যা দূর করে এ পেয়ারা পাতার অ্যান্টিক সিরিয়াল এতটাই ক্ষমতা যে আমাদের পেটে ব্যাকটেরিয়ালকে মেরে ফেলে । তো আপনাদের পেট পরিষ্কার রাখতে ১ থেকে দের লিটার পানিতে তিন থেকে চারটি পাতা ভালোভাবে সিদ্ধ করে নিন এটি ভালোভাবে সিদ্ধ হয়ে গেলে এটিকে আপনারা দিনে দুই থেকে তিনবার খাবেন বা পান করবেন।

তাহলে আপনার শরীর থেকে টক্সিন দূর হয়ে যাবে আপনি কি তাকে ফোন নিয়ে বলছেন এ পেয়ারা পাতায় আপনাদের ত্বকের ব্রণ নিমিষে ভালো করে দিবে তো প্রথমে এ পেয়ারা পাতাটি ভালোভাবে সিদ্ধ করে নিন সিদ্ধ করে নেওয়া হয়ে গেলে এই পেয়ারা পাতা পানি ঠান্ডা করে তারপরে আপনারা মুখমণ্ডল ধরে নিন কেননা এতে রয়েছে ব্যাকটেরিয়ার রোধীর বৈশিষ্ট্য ও গুন যা আপনার মুখের দাগ রোদ দূর করে দিবেন নিমেষে ।

পেয়ারা পাতার উপকারিতা আরো অনেক রয়েছে ওদের মধ্যে চার পাঁচটি হলো যেমন চুল পড়া কমায়, দুই নম্বর হচ্ছে তোক টানা টানা রাখি ,রক্তের শর্করা নিয়ন্ত্রণ রাখে, আমাদের শরীরকে সুস্থ রাখতে সাহায্য করে, আমাদের তো ওকে ব্রণ বা কালো দাগ দূর করে।

পেয়ারা পাতা চুলে দেওয়ার নিয়ম

আমরা জানি শুধু পেয়ারা পাতা চললে দিলে চুল পড়া কমায় বা চুল ঘন কালো লম্বা করে পেয়ারা পাতা চুলে দেওয়ার নিয়ম টা কিন্তু আমরা জানি না তো এ পেয়ারা পাতাটা আমাদের চুলের জন্য অনেক উপকারিতা রয়েছে হয়তো অনেকে চুল নিয়ে বসে চুল পড়ে যাচ্ছে আবার উসকো খুসখো চুল চল ছোট ছোট হয়ে যাচ্ছে চুল সব ঝরে যাচ্ছে তো এই সমস্যার সমাধানও কিন্তু পেয়ারায় আপনারা কি জানেন এ পেয়ারা পাতা দিয়ে আপনাদের চুল হয়ে উঠবে অনেক সুন্দর এবং ঘন কালো লম্বা আর হয়ে যাবে।

আপনাদের মাথায় থেকে পা পর্যন্ত আপনাদের চুল শুধু আমরা এই পেয়ারা পাতাটি অবলম্বন করে চলবো তাহলে দেখবেন কিছুদিনের মধ্যে আমাদের চুল ঘন কালো লম্বা এবং মাথা থেকে পা পর্যন্ত হয়ে গেছে তো চলুন বন্ধুরা আমরা এবার জেনে নেই যে এ পেয়ারা পাতা কেমন করে তুলে দিতে হবে বা কিভাবে দিতে হবে এরকম করে দিলে আমাদের চুল এত খান ঘন কালো লম্বা হয়ে উঠবে এবং মাথা থেকে পা পর্যন্ত হবে তো চলুন বন্ধুরা এবারে আমরা জেনে নিই চুলের পেয়ারা পাতা লাগানোর নিয়ম কিভাবে পেয়ারা পাতা চুলে লাগাতে হয়।

তো আপনি ১০ থেকে ১২টি পেয়ারা পাতা পানিতে দিয়ে ভালোভাবে মিশিয়ে ফুটিয়ে নিন ফুটানো হয়ে গেলে পানি টা ঠান্ডা করে নিন ঠান্ডা করার পরে আপনি আপনার মাথায় ওই পেয়ারা পাতার পানিটা ভালোভাবে মালিশ করে নিন এটা সম্ভবত আপনাকে দুই থেকে তিন দিন করতে হবে করার পর দেখবেন যে আপনার মাথার চুল ঘন কালো লম্বা এবং মাথা থেকে পা পর্যন্ত হয়ে গেছে তো পেয়ারা পাতা চুলে দেওয়ার নিয়ম আমরা সবাই জেনে গেছি ঠিক যেরকম ভাবে জেনেছি সেরকম ভাবে কাজ করবো তাহলে আমাদের চুল ঘন কালো লম্বা এবং মাথা থেকে পা পর্যন্ত হয়ে যাবে ।

পেয়ারা পাতার তেল বানানোর নিয়ম

তো এবার আমরা জানবো পেয়ারা পাতার তেল বানানোর নিয়ম আমরা এখন জানতে চলেছি তো আপনারা কি জানেন যে পেয়ারা পাত্তা তেল বানানো যায় হ্যাঁ মাথা ঘুরে যাবে যে পেয়ারা পাতার কি তেল বানানো যায় এবং কি এই তেলের সাহায্যে আমাদের চুলে কতটা উপকার হবে আপনারা কি জানেন না হয়তো জানেন না কিন্তু এবার আমরা আপনাদের জানাতে চলেছি যে এ পেয়ারা পাতার তেল বানিয়ে কতটা উপকার হবে বা কেমন করে বানাতে হবে এ পেয়ারা পাতা তেল দিয়ে কি বা হবে এ পেয়ারা পাতা তেল দিয়ে অনেক কিছুই হবে।

আমাদের চুল হয়ে উঠবে অনেক বড় এবং কি হয়ে উঠবে অনেক ঘন আর অনেক লম্বা একদিনেই বেড়ে যাবে আপনার চুল ১০ ফুট লম্বা আমরা তো সবাই চাই যে আমাদের চুল বড় হোক লম্বা হোক এবং তার সাথে সাথে মজবুত হোক তো আমরা এ পেয়ারা পাতা দিয়েএমন একটি তেল বানাতে যাচ্ছি যে তেল দিয়ে আমাদের মাথার চুল হয়ে উঠবে অনেক ঘন অনেক লম্বা অনেক কালো এবং কি শুধু নারীদের নয় এই তেলটি পুরুষেরাও ব্যবহার করতে পারে কেননা এমন এমন পুরুষ আছে যে তাদের মাথার চুল পড়ে যাচ্ছে মাথায় চুল থাকতেছে না মাথা একদম খালি হয়ে যাচ্ছে।

তো চলুন এ পেয়ারা পাতা তেল কিভাবে বানায় তা আমরা এখন জেনে নেই তো চলুন আমরা প্রথমেই নিয়ে নেব একটি পেঁয়াজ পেয়াজটি নিয়ে আমরা পেস্ট করে নিব তারপর নিব আমরা ১০ থেকে ১৫ টা পেয়ারার পাতা নেওয়ার পরে পেয়ারার পাতাগুলিও পেস্ট করে নেব তারপরে দুটি এক সঙ্গে মিক্সচার করে নিব তারপরে আমরা নারকেল তেল বাজে যে তেলটা মাথায় লাগায় শেষে তেল পরিমাণ মতো নিয়ে নেবে নিয়ে মিক্সার করে মাথার চুলে ভালো করে মালিশ করে নিবে।
তারপরে আধাঘন্টা ওয়েট করবে করার পরে আমরা মাথায় ভালো করে শ্যাম্পু করে ধুয়ে নেব ৫ থেকে ৬ দিনের মধ্যে আমরা এর ফলাফল পেয়ে যাব আর আমাদের মাথার চুল হয়ে উঠবে অনেক ঘন কালো লম্বা এবং সিল্কি চার থেকে পাঁচ দিন পর আপনি আপনার আপনি আপনার চুল পাবেন একদম আপনার মনের মত পেয়ারা পাতার তেল বানানোর নিয়ম আমরা শিখে গেলাম এটা আমরা অবশ্যই ট্রাই করে দেখব বাড়িতে ।

শেষ কথা

প্রিয় বন্ধুরা উপরে বিষয়গুলো পড়ে আমরা অনেক কিছু  জানতে পারলাম।এখানে মূল আলোচ্য বিষয় হচ্ছে যে খালি পেটে পেয়ারা পাতা খাওয়ার উপকারিতা অনেক বেশি। পেয়ারা পাতা খেলে আমাদের মেদ চরবি ও জান ডাইজেস্টিক মজবুত করতে সাহায্য করে। এছাড়া এটি আমাদের শরীরে বিভিন্ন ধরনের রোগ সারাতে সাহায্য করে। এই পেয়ারা পাঠিয়ে দিতে রয়েছে সাধারণত ভিটামিন সি। যা আমলকি ছাড়া অন্য ফলে পাওয়া যায় না।

আমাদের এই পোস্টের মাধ্যমে যদি কেউ উপকৃত হন।যদি কেউ সেবা পেয়ে থাকেন। তাহলে অবশ্যই আমাদের এই পোস্টটিকে সবার মাঝে শেয়ার করে দিবেন এবং আমাদের এই ফার্স্ট ব্লগার আইটি ওয়েবসাইটটি সবাই একটু সাপোর্ট করবেন। ধন্যবাদ সবাইকে এতক্ষন মনোযোগ সহকার আমাদের পোস্ট পড়ার জন্য। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url
#
#
#