আমাদের কিডনি নষ্ট হয়ে যায় কেন -এবং আমাদের কিডনি কিভাবে সিট ধরে

আসসালামু আলাইকুম বন্ধুরা, আজ আমাদের সম্পর্কে জানতে চলেছি ।সেটা হচ্ছে আমাদের কিডনি নষ্ট হয়ে যায় কেন -এবং আমাদের কিডনি কিভাবে সিট ধরে। বা আমাদের কিডনি নষ্ট হয়ে যায় কেন -এবং আমাদের কিডনি কিভাবে সিট ধরলে কি হ‌ই ।সেজন্য আমাদের চ্যানেলের দরকার আমাদের কিডনি নষ্ট হয়ে যায় কেন -এবং আমাদের কিডনি কিভাবে সিট ধরে।
আমাদের কিডনি নষ্ট হয়ে যায় কেন -এবং আমাদের কিডনি কিভাবে সিট ধরে
তো আমরা যদি কিডনি সম্পর্কে জানতে চাই ,বা আমাদের কিডনি কি রকম হয় নষ্ট হয়ে যায় এবং কি আমাদের কিডনি কি রকম করে সিট ধরে। এসব সম্পর্কে জানতে চাইলে কিন্তু আমাদের পুরোপুরি পোস্টটা পড়তে হবে এবং কি আমাদের নিতে যেতে হবে। আর আমার নিচে গেলে ভালোভাবে পুরোপুরি পোস্টটা পড়তে পারবো।

ভূমিকা

আমাদের সকল মানুষের এবং কি পশু পাখির কিডনি রয়েছে অনেক মানুষকে কিন্তু কিডনি নষ্ট হয়। বা কিডনিতে সিট ধরে মারা যান, তো এবার আমরা কিডনি সম্পর্কে জানব যে কিডনিতে কিভাবে সিট ধরে এবং কি কি করলে কিডনি নষ্ট হয়ে যায়। কি খেলে কিডনিতে সিট ধরে ,কিডনি আমরা কিভাবে রক্ষা করতে পারি ,কিডনিকে কিরকম করে আমরা বাঁচাতে পারি ।বা সিট ধরা থেকে নষ্ট হওয়া থেকে কি রকম করে আমরা কিডনিকে ভালো রাখতে পারি। 
এসব সম্পর্কে কিন্তু আমাদের খুব ভালোভাবে জেনে নেওয়া উচিত বা দরকার ।কেননা একবার যদি আমাদের কিডনি নষ্ট হয়ে যায়।তাহলে আমাদের কেউ আর বাঁচাতে পারবে না ,কিডনি নষ্ট হয়ে যাওয়া মানে আমাদের জীবনটা নষ্ট হয়ে যাওয়া ।আর আমরা যদি ইচ্ছা করে কিডনি নষ্ট তে ফেলে দেই তাহলে আমরা নিজেরাই মারা যাব। সেজন্য আমাদের খুব ভালোভাবে কিডনির সম্পর্কে জানা উচিত এবং কিডনি আমাদের কি খেলে ভালো থাকতে পারবে ।

কি খেলে কি নষ্ট হয়ে যায় সবকিছু সবকিছু কিডনি সম্পর্কে জানা দরকার। তো কিডনি নিয়ে সম্পর্কে জানতে হলে শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকুন এবং কি আমাদের পোস্ট তাকে ভালোভাবে পড়ে নিন ।তাহলে খুব সহজে আমরা জেনে যাব যে ,কিডনি কিভাবে নষ্ট হয় বা কি জিনিস ধরে ।কি রকম করে ক্লিনিকে আমরা কিভাবে মুক্তি দিতে পারি এবং কিভাবে আমরা ভালো রাখতে পারি।

কিডনির সমস্যা হলে কোথায় কোথায় ব্যথা হয়

প্রথমে আমরা জানতে চলেছি যে ,কিডনির সমস্যা হলে কোথায় কোথায় ব্যথা হয় ।আমরা যদি জেনে নেই যে কিডনির সমস্যা হলে আমাদের কোন জায়গায় ব্যথা হয় ,আমরা সেই জায়গার ব্যাথা হলে খুব সহজে জানতে পেরে যাব যে আমাদের কিডনির সমস্যা হয়েছে। তো যদি আমরা জানতে পারি তাহলে খুব সহজে ডাক্তার দেখিয়ে বা কোন কিছু করে আমরা ভালো হয়ে যেতে পারবো। তো আমরা আর দেরি না যে , কিডনির সমস্যা হলে কোথায় কোথায় ব্যাথা হয় ।

আমাদের যখন কিডনি নষ্ট হয়ে যায় তখন আমাদের কোমরের পিছনে জায়গায় অনুভব হয়।আর যখন কিডনি একটু একটু করে ব্যথা বেশি হতে লাগে বা নষ্ট হতে লাগে ।তখন আমরা নড়াচড়া করলে আমাদের কোমরের দুই পাশের পেছনে একটু একটু করে ব্যথা বোঝা যায় এ ব্যাথা থেকে আস্তে আস্তে আমাদের অনেক ব্যাথা হয়। যেমন শোয়া ,বসা এবং কি যে কোন কাজ করাতে আমাদের ব্যথা লাগতে পারে। লেগে থাকে কিছুতে আরাম হচ্ছে না ।

বা কিছুতে আপনারা আরাম পাচ্ছেন না এবং বিভিন্ন ডাক্তার দেখিয়েও লাভ হচ্ছে, না কিছুতেই বলতে পারতেছেন না ।বা ওষুধ দিয়েও ঠিক হচ্ছে না তাহলে ভেবে যাবেন যে আপনি কিডনি নষ্ট বা কিডনিতে সিট ধরে গেছে ধরে গেছে ,কিডনির সমস্যা হলে কোথায় কোথায় ব্যথা হয়।

কিডনি ভালো আছে কিনা বোঝার উপায়

কিডনিভালো আছে কিনা ,আমরা কি নিয়ে নষ্ট হয়ে গেল কিন্তু জানতে পারি না এবং কি জানি না ।তো আমরা এবার জানতে চাইছি যে ,কিডনি ভালো আছে কিনা বোঝার উপায় কি ।আপনার হয়তো শুনে অবাক হচ্ছেন কিন্তু হ্যাঁ এবার এমন জিনিস নিয়ে চলে এসেছে যে ,আপনাদের কিডনি শীত ধরে নষ্ট হয়ে গেলে আপনারা বুঝতে পারবেন ।যে আমার কিডনিসিদ্ধ নষ্ট হয়ে যাচ্ছে দেরি করে ,আমরা এবার জেনে নেব যে কিডনি ধরলে বা নষ্ট হয়ে গেলে আমরা কিভাবে বুঝতে পারব ।

আমাদের কিডনি যদি নষ্ট হয়ে যায় তাহলে আমরা এভাবে বলব যে, কিডনি নষ্ট হয়ে গেছে আমাদের কোমরের দুই পাশে ব্যথা করবে। বা অনেক জ্বালা-যন্ত্রণা করবে ,এটি কম থেকে আস্তে আস্তে অনেক বেশি হয়ে উঠবে ।জ্বালা যন্ত্রণা আর অনেক সমস্যা দেখা যাবে এর ফলে আমরা ভালোভাবে বুঝে যাব যে ,আমাদের কিডনি নষ্ট হয়ে গেছে বা সিট ধরে গেছে ।

আর শুধু তাই নয় আরো অনেক কারণে বোঝা যায় যে ,আমাদের কি নিয়ে নষ্ট হয়ে গেছে ।আরো অনেক উপায় আমরা বুঝতে পারবো যে, আমাদের কিডনি কিভাবে নষ্ট হয়ে যাবে। ভাই সিট ধরে গেল সে সম্পর্কেও ,কিন্তু আমাদের অনেক ভালোভাবে জেনে নেওয়া দরকার কিডনি ভালো আছে কিনা বোঝার উপায়।

নষ্ট কিডনি ভালো করার উপায়

কিডনি আমাদের অনেকেরই নষ্ট হয়ে যায় ।আর সেটি ডাক্তারেও কিডনি ভালো করতে পারে না ।সে ক্ষেত্রে আমাদের আমাদের এই কিডনি ভালো করার উপায় টা ,অবলম্বন করে চলবেন ।তাহলে দেখবেন যে আপনাদের কিডনি খুব সহজেই ভালো হয়ে যাবে । আপনাদের বেশি টাকা পয়সা ও খরচ হবে না এবং কি আপনিও একদম সুস্থ হয়ে উঠবেন। আপনার কিডনি ভালো হয়ে উঠবে ,এবং কি নষ্ট আর সিট ধরা থেকে বাঁচিয়ে দিবে ।আপনাদের কি নিয়ে একদম আপনাদের শরীর থেকে করে তুলবে সুস্থ ,চলুন আমরা এবার খুব সহজেই জেনে নেই যে কিডনি আমাদের কিভাবে ভালো হবে।

নষ্ট হওয়া থেকে কিভাবে বাঁচাবে, আমাদের কিডনি যদি নষ্ট হয়ে যায় তাহলে সে ক্ষেত্রে ।আমরা খালি পেটে পাতা গভীর দুইদিনটা পাতা নিয়ে ,বেটে সকালে খালি পেটে খেয়ে নে ব ।আর প্রায় সাত থেকে আট দিন এরকম করে খেতে থাকবো ,তাহলে আমাদের নষ্ট হওয়া কিডনি ভালো হয়ে যাবে। শুধু তাই নয় আমরা যদি আমাদের কিডনির ছিট ধরা এবং কি নষ্ট হওয়া থেকে বাঁচাতে চাই ।তাহলে খালি পেটে আমরা এক গ্লাস করে প্রত্যেকটা সকালে দুধ খাবো এবং কি প্রত্যেক রাতে দুই গ্লাস করে দুধ খাব ।বিকালে এক গ্লাস দুধ খাব নষ্ট কিডনি ভালো করার উপায়।

কিডনি নষ্ট হলে কি কি সমস্যা হয়

আমরা এবার নতুন করে জানবো বা আমরা এবার নতুন করে জানতে চলেছি। যে কিডনি নষ্ট হলে কি কি সমস্যা হয় ,আমাদের অনেকের কিডনি নষ্ট হয়ে যায়। বাক হয়ে যায় এবং কি কিডনিতে শীত ধরে তো এই সমস্যা থেকে ,কিন্তু আমাদের অনেক বা নানান সমস্যা দেখা দিতে পারে ।যা আমরা ভুলেও কল্পনা করতে পারব না ,এবং কি ভেবে দেখতে পারবো না যে আমাদের কতটা ক্ষতি হতে পারে ।নষ্ট হয়ে যাওয়ায় সেজন্য আমরা আজ আপনাদেরকে বলতে চলেছি যে।

নষ্ট হয়ে গেলে আমাদের কি কি সমস্যায় পড়তে হয় এবং কি আমাদের কি কি সমস্যা দেখা দিতে পারে ।তো আমরা এবার খুব সহজে জন্য যাবো যে, নষ্ট হয়ে গেলে কি কি সমস্যা হয় ।তখন আমরা এবার জেনে নেই কিডনি সমস্যার ব্যাপারে, কিডনি নষ্ট হয়ে গেলে কি কি সমস্যা দেখা দিতে পারে নষ্ট হয়ে গেলে আমাদের যা যা হয় ।বা যা যা হতে পারে ,কিডনি নষ্ট হয়ে যাবে ।কিন্তু আমাদের বিভিন্ন রোগের সমস্যার সম্মুখীন হতে হয় যেমন ডায়রিয়া কলেরিয়া ম্যালেরিয়া ,ব্যাকটেরিয়া চিকুনগুনিয়া আমাশয় ।এবং কি আরো অনেক নানান সমস্যার সম্মুখীন হতে পারেন আপনারা কিডনি নষ্ট হলে কি কি সমস্যা হয়।

কি খেলে কিডনি শীত ধরে

তো বন্ধুরা আমরা এবার জানবো বা জানতে চলেছি যে কি খেলে কিডনি শীত ধরে ।তো আমরা কিনা সম্পর্কে কিছু জানালেও কিন্তু আমরা কিন্তু সম্পর্কে বেশি জানি না ,যে কিডনি শীত ধরে কি রকম করে। বা কিডনি কিরকম করে নষ্ট হয়ে যায়, সেজন্য আমাদের কিন্তু খুব জরুরী বা খুব যেন না দরকার। যে কিডনি শীত ধরে কেমন করে তো চরণ আমরা আর ,দেরি না করে কিডনির সম্পর্কে। ভালোভাবে জেনে নেব এবং কিডনি শীত ধরে।

কেমন করে কিন্তু অনেক রকম উপায় আসে বা অনেক রকম সমস্যা আছে ,সেজন্য আমরা সবকিছু জেনে নেব। যে কি করলে কিডনি শীত ধরে তো আমরা কিন্তু কখনই খালি পেটে বাদাম খাব না ।তাহলে আমাদের কিডনির শির ধরা সম্ভাবনা আছে এবং কি আমরা যদি খালি পেটে ভাজা বা গ্যাসীয় জিনিস খেয়ে থাকি তাহলে আমাদের নষ্ট হয়ে যাবে ।খুব সহজে এবং কি খুব তাড়াতাড়ি, সেজন্য আমরা কখনোই সকালে খালি পেটে গ্যাসীয় জিনিস খাব না।
আর যদি আমরা গ্যাসীয় জিনিস খাই ।তাহলে আমাদের কিডনি সিদ্ধ হবে এবং কি সে ধরে আসতে আসতে সে কিডনিটা আমাদের রোগের দিকে নিয়ে যাবে ।যেমন আমাশয় ,ক্যান্সার সহ নানান ধরনের রোগে সমস্যা দেখা দিতে পারে এবং কি এই রোগ থেকে ।।আমরা খুব তাড়াতাড়ি মারা যেতে পারি, সেজন্য আমরা কখনো গ্যাসীয় জিনিস খাবো না কি খেলে কিডনি শীত ধরে ।

শেষ কথা

তো আমরা সকলে কিডনি সম্পর্কে অনেক কিছু জানলাম ।বা কিডনি সিট এবং কিডনি নষ্ট হওয়া থেকে খুব সহজে আমরা কিডনি বাঁচানো এবং কি রক্ষা করা শিখে গেলাম ।যে কিভাবে কিডনি বাজাতে হবে তো এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য আপনাদেরকে অনেক অনেক ধন্যবাদ, আসসালামুয়ালাইকুম।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url
#
#
#