পেঁয়াজ দিয়ে চুল বড় করার নিয়ম - পেঁয়াজ দিয়ে ত্বকের যত্ন

আসসালামু আলাইকুম বন্ধুরা তো আমরা এবার জানতে চলেছি পেঁয়াজ দিয়ে চুল বড় করার নিয়ম। আমি আশা করি আপনারা সকলে ভালো আছেন । পেঁয়াজ দিয়ে চুল বড় করার নিয়ম দিয়ে কি হয়। পেঁয়াজ দিয়ে চুল বড় করার নিয়ম এবং এটাকে কাজে আসে । তো চলুন আমরা জেনে নিয়।
পেঁয়াজ খাওয়ার উপকারিতা ও অপকারিতা - পেঁয়াজ দিয়ে ত্বকের যত্ন
তো আমরা সবাই পেঁয়াজ খেয়ে থাকি । কেননা রান্না করার সময় কিন্তু প্রত্যেকটা রান্নাতে পেঁয়াজ লাগে, আর আমরা কিন্তু তরকারি রান্না করার সময় পেঁয়াজ যদি, না দেই তাহলে কিন্তু আমরা সেই রান্না তরকারিটা খেতে পারব না। সেজন্য আমাদের দরকারি পেঁয়াজ।তো আমরা যে ,রান্না গুলো খেয়ে থাকি পেঁয়াজ দিয়ে ।আমরা কি জানি যে ,এই পেঁয়াজে কি রয়েছে হয়তো আমরা জানিনা ।কিন্তু এবার আমরা জেনে নেব যে, পেঁয়াজে কি রয়েছে এবং খেলে ভালো হবে না খারাপ হবে। তো চলুন আমরা জেনে নেই যে ,পেঁয়াজ খেলে কি হবে ।

ভূমিকা

পিঁয়াজ আমরা কম বেশি সকলেই খেয়ে থাকি এবং কি পেঁয়াজ কিন্তু বাজারে অনেক দামে বিক্রি হয় ।কখনো কখনো পেঁয়াজের আর পেঁয়াজের চাষ ও কিন্তু হয় ।গ্রামে তো ,পেঁয়াজ আমরা সবাই খেয়ে থাকি। হয়তো আমরা জানিনা যে ,পেঁয়াজের উপকারিতা কি ?আর আমরা পেঁয়াজ কিভাবে খাব ,বা এ পেঁয়াজ খাওয়ার নিয়ম কি ?পেঁয়াজ খেলে আমাদের উপকারিতা হবে না উপকারিতা হবে ।আমরা কিন্তু কিছুই জানি না, পেঁয়াজ সম্পর্কে কিন্তু আমরা এবার জেনে নেব। পেঁয়াজ সম্পর্কে পেঁয়াজ খেলে উপকারিতা হবে না অপকারিতা হবে।
তবে আজ খেলে আমাদের অনেক উপকারিতা হবে ।কিন্তু উপকারিতার সঙ্গে সঙ্গে কিন্তু ,আমাদের অপকারিতা হবে ,কেননা যে উপকারিতা ও অপকারিতা দুটো হয়ে রয়েছে পেঁয়াজ ।আমাদের ভালো-মন্দ ব্যবহার করবে সবই করবে, যার কারণে পেঁয়াজ যদি বেশি খায় ,তাহলে আমাদের আমাদের দেহের পাস গুলো নষ্ট করে দিতে পারে। আবার যদি আমরা নিয়মিত খাই তাহলে ,কিন্তু আমাদের শরীর ভালো দেখবা, আমাদের দেহকে অনেক শক্তিশালী করে তুলবে।

পেঁয়াজের উপকারিতা

আমরা এবার জানবো যে পেঁয়াজের উপকারিতা। পেঁয়াজ খেলে কি হতে পারে ,বা পেঁয়াজের উপকারিতা বলতে কি বোঝায় ?আমরা পেঁয়াজ কিন্তু অনেকেই খেয়ে থাকি কিন্তু আমরা পেঁয়াজের উপকারিতা সম্পর্কে কিছুই জানিনা ।পেঁয়াজের উপকারিতা হলো একটি ভালো দিক , যেভাবে পেঁয়াজ খেলে আমাদের ভালো দিকে নিয়ে যাবে ,তা সম্পর্কে আমরা এবার জেনে নিব ।যে পেঁয়াজের ভালো দিক গুলো কি ? পেঁয়াজের উপকারিতা বলতে কী বোঝায় ?পেঁয়াজের উপকারিতা কি? তো চলুন আমরা এবার জেনে নেব যে, পেঁয়াজের উপকারিতা আমরা খেয়ে থাকি ,কিন্তু বেশিরভাগ মানুষের উপকারিতা সম্পর্কে কিছু জানেনা। 

তবে পেঁয়াজের উপকারিতা গুলো হল - আমরা যদি রান্না করার সময় পেঁয়াজ ১ থেকে ২ টা পেঁয়াজ দিয়ে রান্না করে খাবার খায় ,তাহলে কিন্তু ও আমাদের শরীর ভালো থাকবে ।কিংবা আমরা যদি সকালে উঠে খালি পেটে একটা করে পেঁয়াজ খাই, তবে কিন্তু আমাদের পাশে নানা জায়গায় ভালো থাকবে ।যেমন কিডনি ,আবার আমাদের হাট কে নিয়ন্ত্রণ করবেন, আমাদের জন্ডিসের হাত থেকে বাঁচাবে ,এবং কি ক্যান্সার হাত থেকে বাঁচাবে , কেননা পেঁয়াজে বিশেষ কোন রয়েছে পেঁয়াজ কিন্তু আমাদের নিয়মিত খেতে হবে।

পেঁয়াজ দিয়ে ত্বকের যত্ন

আমরা পেঁয়াজ সম্পর্কে অনেক কিছু জানি। হয়তো আমরা এটা জানি না যে ,পেঁয়াজ দিয়ে ত্বকের যত্ন ও করা যায় ।আমরা এমন পদ্ধতি নিয়ে এসেছি যা হচ্ছে ,পেঁয়াজ দিয়ে ত্বকের যত্ন ও করা যায় ।এবং আমাদের ত্বককে করে তোলে অনেক ফর্সা ,ফুটফুটে ,অনেক সুন্দর ।যেমন কালো দাগ এবং ব্রোণ বের হয়, সেটা কিন্তু কালো দাগ হয়ে থাকে ।এ কালো দাগ গুলি উঠে না, বা আমাদের তোকে সেরকম উন্নতি হয় না ।এবার আমরা এমন একটি পদ্ধতি নিয়ে এসেছি যা দিয়ে আপনাদের ত্বক অনেক ফর্সা হয়ে উঠবে।এবং কি কালো দাগ, আর ব্রণ ছাড়া , ত্বক হয়ে যাবে ,আপনাদের মনের মতন ।

আপনাদের শুধু একটা পেঁয়াজ ,এবং দুই চামচ কাঁচা ডিম, আর এক চামচ মধু ,নিয়ে ভালোভাবে মিক্সচার করে নিন । নেওয়া হয়ে গেলে ,সেটি কিছু নরমালে ফ্রিজে রেখে দিন ,এক থেকে দুই মিনিট হয়ে গেলে, সেটিকে বের করে আপনাদের তাকে লাগিয়ে নিন। নেওয়ার পরে এক থেকে দেড় ঘণ্টা পর সেটাকে ভালো ভাবে, তিন থেকে চার দিন এভাবে ব্যবহার করতে থাকুন আমাদের এ পেঁয়াজ তাহলে দেখবেন যে আপনাদের ত্বক ফর্সা এবং তা ছাড়া ব্রণ ছাড়া ,একদম আপনাদের মনের মত হয়ে উঠবে আপনাদের ত্বক।

পেঁয়াজ দিয়ে চুল বড় করার নিয়ম

আমরা কিন্তু পেঁয়াজ দিয়ে অনেক কিছুই করে থাকি । পেঁয়াজ আমরা রান্না করেও খেয়ে থাকি ,আমাদের অনেক কাজে আসে আর আমরা পেঁয়াজ অনেক কাজে লাগে‌ই।আমাদের অনেক পেঁয়াজ কিন্তু নষ্ট হয়েও থাকে যা, কোন কাজে আসে, না আমরা পরে পেঁয়াজ যায় তখন আমরা ফেলে দিই পেঁয়াজ যখন চাষ হয় তখন কিন্তু অনেক ভালো ভালো পেঁয়াজ থাকে আমরা কিন্তু বিক্রি করি কিন্তু আমাদের পেয়াজ। আরো একটি কাজে আসে আপনারা কি জানেন যে এই পেঁয়াজ দিয়ে কি হয় ?তাহলে জেনে নেই যে এই পেঁয়াজ দিয়ে কি হয় পেঁয়াজ দিয়ে চুল বড় করার নিয়ম।

তো আমরা এখন জেনে নেব যে ,পেঁয়াজ দিয়ে চুল আমরা কি রকম করে বড় করব, বা কিভাবে বড় করব। আমরা যেভাবে পেঁয়াজ দিয়ে চুল বড় করব সেগুলো হলো - আমরা চুলের পরিমাণ মতো তিন থেকে চারটি পেঁয়াজ নিয়ে নেব, তারপর সে ভালোভাবে খোসা ছাড়িয়ে নেব, খোসা ছাড়ানো হয়ে গেলে ,আমরা সেগুলোকে ভালোভাবে কচি কচি করে কেটে নেব, তার সঙ্গে আমরা একটি ডিম নিয়ে নিব, ডিম ফাটে একটু বাটিতে রেখে দেবো তার সঙ্গে আমরা নিয়ে নেব নারিকেল তেল ।পেঁয়াজগুলো কচি কচি করে কাটা আছে তো ওগুলো ভালো করে আমরা বেটে নেব ।নেওয়ার পরে ডিএমপিএস তেল একসঙ্গে ভালোভাবে মিকচার করে নিব ।

তারপরে এটি ১০ থেকে ১৫ মিনিট রেখে দেওয়ার পরে আমরা ১০ থেকে ১৫ মিনিট পরে এটি চুলে ভালোভাবে লাগিয়ে নিব ,৫ থেকে ৭ মিনিট রেখে দিব আমাদের চুলে ৫ থেকে ৭ মিনিট হয়ে গেলে আমরা চোরকে ভালোভাবে শ্যাম্পু করে ধরে নেব, দুই থেকে তিনদিন আমরা ঠিক এরকম করে চলে না গিয়ে নিব। তারপরের দুই থেকে তিন দিন পরে ,আমাদের চোখ আস্তে আস্তে ঘন কালো লম্বা এবং আমাদের চুলের যত্ন নিতে সাহায্য করে পেঁয়াজ দিয়ে চুল বড় করার নিয়ম।

পেঁয়াজের অপকারিতা

পেঁয়াজ আমাদের বিভিন্ন কাজে ব্যবহার করা হয় ।আমরা কিন্তু প্রায় সকলে পেঁয়াজ খেয়ে থাকি, এবং কি আমরা পেঁয়াজ দিয়ে রান্না করে ও থাকি ,কিন্তু আমরা হয়তো জানি না যে ,পেঁয়াজের ক্ষতি কর দিয়ে কি ?আমরা কিন্তু পেঁয়াজ উপকারী বলে আমরা সকলেই খেয়ে থাকি ।কিন্তু কি তাই সত্যি ,বলতে শুধু আমাদের পেঁয়াজ উপকারিতা করে না এটা কিন্তু আমাদের অপকারিতা ও করে। আমরা কিন্তু ও পেঁয়াজ খেয়ে থাকলেও আমরা পেঁয়াজের অপকারিতা সম্পর্কে কিছুই জানিনা ,তো চলুন আমরা এবার জেনে নেব যে ,পেঁয়াজের অপকারিতা আমরা কি জানি যে ,পেঁয়াজের ক্ষতি কোনগুলো পেঁয়াজ ক্ষতিক গুলো হল-পেঁয়াজ আমাদের দেহের নানা পার্সের ক্ষতি করে যেমন হল-
  • পেঁয়াজ বেশি খেলে আমাদের কিডনি সিট ধরে
  • পেঁয়াজ খেলে আমাদের হার্টের সমস্যা হতে পারে
  • পেঁয়াজ বেশি খেলে, আমাদেরকে ক্যান্সারে ভুগতে হয়
  •  পেঁয়াজ বেশি খেলে আমাদের এন্ড ডায়াবেটিস হয়
পেঁয়াজ যদি বেশি করে খাওয়া হয় তাহলে আমাদের নানা সমস্যা হতে পারে ।আর আমরা অনেক দুর্বল হয়ে যাব ,আমাদের দেহের নানান ক্ষতি করতে পারে ,আমাদের শরীর একেবারে হয়ে যাবে নি সত্য সেবা তো আমরা বেশি পেঁয়াজ খাব না ,পেঁয়াজের অপকারিতা কিন্তু অনেক ক্ষতিকর দিক ।

পেঁয়াজ খেলে কি কি হয়

পেঁয়াজ অনেক উপকারিতা রয়েছে। পেঁয়াজে এবং কি কি আছে? অনেক অপকারিতা রয়েছে কিন্তু আমরা হয়তো জানি না যে ,পেঁয়াজ খেলে কি কি হয় আমরা কিন্তু ও তরকারিতে বেশি বেশি করে পেঁয়াজ খাই। আর তরকারিতে যেন পেঁয়াজ না দিলে ভালোই লাগে না ,ভাজা পড়বো এটা কিন্তু আরো বেশি করে পেঁয়াজ দিয়ে খাই কিন্তু আমরা কি জানি যে আমরা এত বেশি বেশি পেঁয়াজ দিয়ে তরকারি খায় ,বা কখনো কম পেঁয়াজ দিয়ে তরকারি খায় ।

কিন্তু আমরা কি জানি যে, এর ফল কি হতে পারে। হয়তো আমরা জানিনা যে, তরকারিতে পেঁয়াজ বেশি দিয়ে খাওয়া ভালো, না কম দিয়ে খাওয়া ভালো, আমরা কিন্তু পেঁয়াজ সব সময় নিয়মিত খাব। কম খেতে যাব না এবং কি বেশিও খেতে যাব না তাহলেই কিন্তু আমরা কিছু জানি না যে ,পেঁয়াজ খেলে কি কি হয়, এত চলন আমরা জেনে নেই যে পেঁয়াজ খেলে কি হয় - পেঁয়াজ খেলে আমাদের স্বাস্থ্যর উপকার হবে।
পেঁয়াজে এবং কি নিয়মিত পেঁয়াজ খেলে আমাদের কিডনি ও ভালো থাকবে, আর আমাদের হাটকে নিয়ন্ত্রণ রাখবে ,আমাদের এই পেঁয়াজ কিন্তু আমাদের কিন্তু খেতে হবে ,তাহলে আমাদের সব সমস্যার সমাধান হতে পারবে।এবং কি ক্যান্সার হওয়ার থেকেও আমাদের বাঁচে দেবে ,আর ডায়াবেটিস হওয়া তো দূরে থাক আমাদের কোন রোগী হতে পারবে না।

শেষ কথা

আমরা কিন্তু পেয়ার সম্পর্কে অনেক কিছুই জানলাম ।পেঁয়াজের উপকারিতা এবং কি পেঁয়াজের অপকারিতাও পেঁয়াজ দিয়ে চুল বড় করার নিয়ম। পেঁয়াজ দিয়ে ত্বকের যত্ন এবং কি আরও অনেক কিছু জানলাম যে ,পেঁয়াজ খেলে কি কি হয় ?আমরা কিন্তু এই সবই জেনেছি এবং আমরা সব কিছু একেবারে ঠিক নিয়মেই লাগাবো ।এবং এবং কি পেঁয়াজ কিন্তু আমরা সব সময় নিয়মিত খাওয়া এবং খেয়ে নিয়মিত ত্বকে লাগাবো, বা চুলে লাগাবো তাহলে কিন্তু আমরা ঠিক ঠাক কাজ করবে। তা তখন আমাদের সঙ্গে থাকার জন্য আপনাদেরকে অনেক অনেক ধন্যবাদ ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url
#
#
#