বড়ই পাতার উপকারিতা ও অপকারিতা -বড়ই পাতার বৈশিষ্ট্য

আসসালামু আলাইকুম বন্ধুরা। আমরা আজ আপনাদের সামনে নিয়ে এসেছি এক নতুন কিছু নিয়ে এসেছি যা হচ্ছে ।বড়ই পাতার উপকারিতা ও অপকারিতা -বড়ই পাতার বৈশিষ্ট্য ,বা বড়ই পাতার উপকারিতা ও অপকারিতা -বড়ই পাতার বৈশিষ্ট্য কি, এবং বড়ই পাতার উপকারিতা ও অপকারিতা -বড়ই পাতার বৈশিষ্ট্য বলতে কি বুঝায় ।

বড়ই পাতার উপকারিতা ও অপকারিতা -বড়ই পাতার বৈশিষ্ট্য
বড় আমরা কম বেশি সকলে খেয়ে থাকি, এবং কি বড়ই আমাদের সকলেরই পছন্দ একটি ফল বড়ই তো আমাদের উপকারিতা করে । তার সাথে সাথে কিন্তু আমাদের বড়ই পাতা তার তিনগুণ ডবল বেশি কাজ করে ,শুনে অবাক হলেও এটাই সত্য এটাই বাস্তব। তো এটা জানার জন্য বর‌ই পাতা সম্পর্কে খুব ভালোভাবে জেনে নেব ,এবং কি জানার জন্য আমাদের পুরোপুরি কন্টেন্ট টা পর্যন্ত আমার সঙ্গে নিতে আসুন।

ভূমিকা

বড়ই আমরা সকলেই খেতে পছন্দ করি এবং কি বড়ই আমরা খেয়ে থাকি। বড়ই গাছ অনেকের বাড়ি আশেপাশে রয়েছে এবং অনেকের বাড়িতেই রয়েছে বড়‌ই খেতে আমরা যেমন পছন্দ করি ।ঠিক তেমনি বড়ই আমাদের অনেক উপকারিতা করে কিন্তু আপনারা কি জানেন যে, বড়ই এর সাথে সাথে বোরের পাতা এর ডবল কাজ করে বলতো আমাদের পক্ষে উপকারী তার সঙ্গে সঙ্গে কিন্তু এর ডাবল উপকারী বড় এর পাতা তে রয়েছে ।ভিটামিন ডি যেটি আমাদের শরীরের পক্ষে অত্যন্ত জরুরী এবং কি গুরুত্বপূর্ণ একটি বিষয় ।
সেজন্য আমরা সব সময় বড় এর পাতা অবলম্বন করে চলবো বড়ই কিন্তু আমাদের সব রোগের সমস্যা সমাধান করে ।দিতে পারে এবং কি তাই নয় বড়ই পাতা আমাদের অনেক কিছু সমস্যার সমাধান করতে পারে। বোরই পাতা কে সমস্যার সমাধান বলে চলে কেননা বড়ই পাতা সব সমস্যাড়ি সমাধান করতে পারে। সেজন্য আমরা বড়ই পাতাকে কখনো অবহেলা করবো না এবং কি বড়ই পাতাকে আমরা সবসময় অবলম্বন করে চলবো বড়ই পাতা আমাদের কাছে বিশেষ পাতা। 

বৈজ্ঞানিকদের কাছ থেকে জানা গেছে যে বেশিরভাগ ঔষধই বড়ই পাতা দিয়ে তৈরি হয়। কেননা বড়ই পাতাতে রয়েছে ভিটামিন ডি যা সমস্যা সমাধানের জন্যএকদমসঠিক সেজন্য আমরা সব সময় বড়ই পাতা কে মেনে চলবো ।

বড়ই পাতার উপকারিতা

বরের উপকারিতা জানলে কিন্তু আমরা ভালোভাবে যায় না ।যে বড়ই পাতার উপকারিতা কি সেজন্য আমরা ভালভা বরই এর পাতার উপকারিতা জেনে নেব। তো বড়ই পাতার উপকারিতা সম্পর্কে আমরা জানলে তবে তো আমরা সেটি সদ্ব্যবহার করতে পারব এবং কি বোরই পাতার উপকারিতা কিন্তু অনেক রয়েছে। যা বলে শেষ করা যাবে না বরই আমরা যেমন খেতে ভালবাসি বা পছন্দ করি ঠিক তেমনি কিন্তু বড় এর গুনো রয়েছে ।

আর শুধু সেটাই নয় এর থেকে কিন্তু বরই পাতার উপকারিতা আরো দুই গুণ বেশি। কেননা বড় হয়ে রয়েছে ভিটামিন সি আর বড়ই পাতায় রয়েছে ভিটামিন, ডি আর ভিটামিন, সি এর থেকে কিন্তু অনেক পুষ্টিকর। এবং কি রয়েছে প্রচুর পরিমাণে আয়রন, ক্যালসিয়াম, ভিটামিন ,এবং বড়পাতা প্রচুর পুষ্টিগুণে ভরপুর সেজন্য আমরা বরই পাতা নিয়ম ।

অনুসারে মেনে চলব শুধু তাই নয় বড়ই পাতা কিন্তু আমাদের বিভিন্ন রোগের হাত থেকে মুক্তি দেয় ।এবং কি বরই পাতা আমাদের দেহের বিভিন্ন নিয়ন্ত্রণ করে যেমন হার্ড কিডনি পাকস্থলী হজম শক্তি ইত্যাদি। সে যেন আমরা তাকে কখনো অবহেলা করব না বরং  বড়ই পাতার নিয়ম অনুসারে মেনে চলবো বড়ই পাতার উপকারিতা ।

বরই পাতার বৈশিষ্ট্য

বড়‌ই এর সম্পর্কে জানলেও কিন্তু আমরা ভালোভাবে যাই না। যে বরই পাতার বৈশিষ্ট্য সম্পর্কে বড়ই পাতা কি রকম হয়ে থাকে ,বা কোন ধরনের আকার ধারণ করে, বা কি রকম হয়। সেগুলো সম্পর্কে কিন্তু আমরা কিছুটা জানলেও ভালোভাবে জানিনা সেজন্য আমরা বড় ব্যথার সম্পর্কে ভালোভাবে জেনে নিব। এর বৈশিষ্ট্য সম্পর্কে আমরা ভালোভাবে জেনে নেব। বড় এর বৈশিষ্ট্য জানলেও আমরা যায় না যে ,এর পাতার বৈশিষ্ট্য কি তা না আমরা হয়তো জানি না যে বড় এর বৈশিষ্ট্য কিরকম বা কি ধরনের হয়ে থাকে। বড়ই কি বড় হলে কি ধরনের আকার ধারণ করে ।

সেসব হয়তো আমরা জেনে থাকতে পারে কিন্তু এর পাতা সম্পর্কে কিন্তু আমরা এসব কিছুই না তো ভোরের পাতা হল। গিয়ে গুলগুল যা দেখতে অনেক সুন্দর লাগে এবং কি এটি পাতা যখন যা ভুল হয়ে ওঠে তখন এটা সবুজ কালারের পরিণত হয় আর বড়ই পাতার নিচে একটু সাদাটে সাদাটে ভাব ।থেকে যায় পালাতে অনেক কাটা ধারণ করে। আর এ কাঁটা গোলের ভিতরে বা কাঁটা গুলির পাশাপাশি বরই পাতা ঝরে থাকেন যা দেখতে হয়ে থাকে গোল গোল পেয়েছিল আমাদের বরই পাতার বৈশিষ্ট্য ।

বড়‌ই পাতা আমাদের কি কাজে আসে

আমরা কিন্তু বড় সম্পর্কে জানলেও যে বড় আমাদের কি কাজে আসে। আমরা কিন্তু এটা জানি না যে ,বড়‌ই পাতা আমাদের কি কাজে আসে ,সেজন্য আমাদের খুব ভালোভাবে যেন না দরকার পরে কথা সম্পর্কে বা বড় হয় কি কাজে আসে এই সম্পর্কে ভালোভাবে আমাদের ধারণা নেয়া উচিত। বা আমাদের ভালোভাবে জেনে নেওয়া দরকার এ বড়ই পাতায় কি কাজে আসে সেজন্য আমরা খুব ভালোভাবে জেনে নেব। 

যে বড় পাতায় কি কাজে আসে এবং কি কি এমন রয়েছে যে ,এটার এত পুষ্টিগুণ এবং কি এটা এত ভালো কাজ করে ।আমরা আর দেরি না করে বড়ই পাতায় কি রয়েছে জেনে নেই বড়ই পাতা আমাদের অনেক কাজে আসে ।যেমন বরই পাতা আমাদের বিভিন্ন রোগের হাত থেকে বাঁচায়। আর সেই রোগ গুলো হল ডায়রিয়া ,কলেরিয়া, ম্যালেরিয়া ,চিকুনগুনিয়া ,ব্যাকটেরিয়া ,এবং কি আরো অনেক কিছু রোগের হাত থেকে বাঁচায় ।

আমাদের এই বড়ই পাতা আর শুধু এটাই শেষ নয় বরই পাতা কিন্তু আমাদের আরো কাজে আসে সেগুলো হল ।আমাদের দেহের নানান প্লাস কে নিয়ন্ত্রণ করে এই বরই পাতা। যেমন কিডনি হার্ট পাকস্থলী হজম শক্তি এবং আরো নানান কিছু পার্সেন নিয়ন্ত্রণ করে। আমাদের এই বড়ই পাতা সেজন্য আমরা সব সময় বড় পাতার অবলম্বন করে চলবোবড়‌ই পাতা আমাদের কি কাজে আসে আমরা কিন্তু খুব সহজে জেনে গেলাম।

বড়ই পাতার অপকারিতা

বড়ই পাতার উপকারিতা সম্পর্কে জানলেও কিন্তু আমরা জানি না ।যে বড়ই পাতার অপকারিতা সম্পর্কে সেজন্য আমাদের খুব ভালোভাবে জেনে নেওয়া উচিত ।বা দরকার যে বড় পাতার উপকারিতা সম্পর্কে জেনে নেওয়া কেননা বড়ই পাতার উপকারিতা মানে বড়ই ।পাতার খারাপ দিক আর খারাপ দিক মানে আমাদেরও শরীরের অনেক ক্ষতি করবে আর আমাদের শরীর যদি ক্ষতিগ্রস্ত করে আর আমরা যদি ক্ষতিতে পড়ে যায় ।

তাহলে কিন্তু আমরা বিভিন্ন রোগে সম্মুখীন হব আর আমরা যদি বিভিন্ন রোগের সম্মুখীন হয় তাহলে আমাদের অনেক চিকিৎসা করতে হবে।আমাদের হাসপাতালে দৌড়াদৌড়ি করতে হবে তাও কিন্তু ভালো হতে পারে বা নাও হতে পারে সেজন্য আমরা বড়‌ই পাতার অপকারিতা গুলো ভালোভাবে জেনে নেব ।তো বড়ই পাতার অপকারিতা গুলো হল মাটিতে পড়ে থাকা বড়ই পাতা কখনোই আমরা খাব না বা নষ্ট হওয়া বড়ই কথা কখনো আমরা মুখে লাগাবো না ।

এবং কি যেগুলো বড়ই পাতা নষ্ট হয়ে যাতে লাগে সেগুলো আমরা কখনো চলে দিব না। কেননা এর জন্য আমাদের অনেক ক্ষতিগ্রস্ত হতে হবে বা আমাদের অনেক অসুখ হতে পারে এবং কি আমাদের চুল সব ঝরে পড়ে যাবে আর আমাদের মাথা একদম টাপ পড়ে যাবে ।সেজন্য কখনো এসব কাজ আমরা করবো না যেটি আমাদের নিয়মের বাহিরে আমরা কিন্তু বড়ই পাতার অপকারিতা গুলো একদম মাথায় রাখবো।

বড়ই পাতা দিয়ে ফর্সা হওয়ার নিয়ম

আমরা এবার জানতে চাইছি যে বড়ই পাতা দিয়ে ফর্সা হওয়ার নিয়ম ।কেননা আমরা যদি বড়ই বা তাদের ফর্সা হওয়ার এর নিয়মটা না জানি তাহলে কিন্তু আমরা বড়ই পাতা দিয়ে ফর্সা হতে চাইলেও আমরা পারবো না ।কেননা আমাদের নিয়ম অনুযায়ী কাজ করলে তবে তো সে সে কাজটা আমাদের মনে লাগে। সেজন্য আমরা জেনে নেব যে বড়ই পাতা দিয়ে এর ফর্সা হওয়ার নিয়ম টা কি তাহলে আমরা যদি একদম নিয়ম মেনে কাজ করি ।তাহলে আমরা একদম ফর্সা হয়ে যেতে পারবো আর অনেক সুন্দর হতে পারব। আর পেয়ে যেতে পারি।

আমাদের মনের মত একদম আমাদের তো আর আমাদের স্কিন তো চলুন আমরা জেনে নেই যে বড়ই পাতা দিয়ে ফর্সা হওয়ার নিয়ম ।তো বড় পাতা দিয়ে ফর্সা হওয়ার নিয়ম গুলো হল প্রথমে আমরা তিন থেকে চারটি বড়ই পাতা নিয়ে নিব তারপরে পাঠা বেটে নিব। ভালোভাবে বেটে নেওয়ার পর তার সঙ্গে দুই চামচ মধু এবং এক চামচ হলুদ আর এক চামচ নারকেল তেল একটি ডাব শ্যাম্পু নিয়ে ভালোভাবে মিক্সার করে নেব। সবগুলি একসঙ্গে নেয়ার পরে সেদিন দুই থেকে তিন মিনিট রেখে দেওয়ার পরে সেটিকে আমাদের তোকে লাগিয়ে নেব ভালো হবে। 
তিন থেকে চার মিনিট আমাদের ত্বকে রেখে দেওয়ার পরে সেটিকে আমরা ভালোভাবে ধুয়ে নেব ঠিক প্রায় ৬ থেকে ৭ দিন এরকম করে আমরা এই নিয়ম গুলি অবলম্বন করে চলবো তাহলে আমাদের স্কিন ফর্সা এবং সুন্দর হয়ে উঠবে ।একদম ছলের স্কিন হয়ে উঠবে আর আমাদের মনের মতন হয়ে উঠবে সুন্দর।

শেষ কথা

বড়ই পাতার সম্পর্কে এতক্ষণ আমরা অনেক কিছুই জানলাম ।বড়ই পাতা কিন্তু আমাদের নিয়ম অনুসারে মেনে চলা উচিত ,কেননা আমরা যদি নিয়ম অনুসারে না মেনে চলি তাহলে আমাদের অনেক বিপদে পড়তে হবে ।এবং কি আমাদের অনেক সমস্যা সম্মুখীন হতে হবে সেজন্য আমরা সব। সময় নিয়ম অনুসারে চলব তাহলে একদিকে আমাদের ভালো হবে, এবং কি আমাদের সবকিছু ভালোভাবে হ্যান্ডেল করতে পারবো এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য আমাদেরকে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url
#
#
#